রংপুরে বিএনপির সমাবেশস্থলে যুবদল নেতার মৃত্যু

রংপুরে বিএনপির সমাবেশস্থলে যুবদল নেতার মৃত্যু

রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে আসা মোস্তাফিজুর রহমান (৪৫) নামে এক যুবদল নেতার মৃত্যু হয়েছে (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার বিকেল ৪টার দিকে মোস্তাফিজুর রহমান সমাবেশস্থলে হৃদরোগে আক্রান্ত হন। এরপর তাঁকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মোস্তাফিজুর রহমান দিনাজপুরের কাহারোল উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক এবং সুন্দোল গ্রামের মৃত আক্তার খলিফার বড় ছেলে।

দিনাজপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক আখতারুজ্জামান জুয়েল এ তথ্য নিশ্চিত করে বলেন, সমাবেশে যোগ দেওয়ার পর তিনি হৃদরোগে আক্রান্ত হন। এরপর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চিকিৎসকের বরাত দিয়ে তিনি জানান, হাসপাতালে নেওয়ার আগেই মোস্তাফিজুর রহমানের মৃত্যু হয়েছে।

বিকেল ৪টা ২০ মিনিটে গণসমাবেশের সঞ্চালক মোস্তাফিজুর রহমানের মৃত্যুর খবর ঘোষণা করেন। সঞ্চালক বলেন, মোস্তাফিজুর রহমান সমাবেশস্থলেই মারা গেছেন। তার মৃত্যুতে আমরা গভীর দুঃখের সঙ্গে শোক জানাচ্ছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

এছাড়া বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার বক্তব্যের শুরুতে শোক জানিয়ে মোস্তাফিজুর রহমানের আত্মার মাগফিরাত কামনা করেন।

কাহারোল উপজেলা বিএনপির সভাপতি গোলাম মোস্তফা জানান, গণসমাবেশে যোগ দিতে সকালে দলীয় নেতাকর্মীদের নিয়ে মোস্তাফিজুর কাহারোল থেকে রংপুরে যান। এরপর ৪টার দিকে অসুস্থ হয়ে পড়েন। পরে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান।

এর আগে শনিবার সকালে মোস্তাফিজুর রহমান কাহারোল থেকে নেতাকর্মীদের নিয়ে রংপুরে কালেক্টরেট ঈদগাহ মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশে যোগ দেন। প্রায় ৫০ জনের একটি মোটরসাইকেল বহর নিয়ে তিনি গণসমাবেশস্থলে উপস্থিত হন। এরপর বিকেল ৪টার দিকে তিনি অসুস্থ হয়ে পড়েন।