সমাবেশের মাঠে জুমার নামাজ আদায় বিএনপি নেতা-কর্মীদের

সমাবেশের মাঠে জুমার নামাজ আদায় বিএনপি নেতা-কর্মীদের

ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশস্থল ওমরপুর আব্দুল আজিজ ইনস্টিটিউশন মাঠে জুমার নামাজ আদায় করেছেন দলটির নেতা-কর্মীরা। আজ বেলা দেড়টায় তারা মাঠে জুমার নামাজ আদায় করেন। গত বুধবার থেকে ওই সমাবেশস্থলে বিএনপির কয়েক হাজার নেতা-কর্মী অবস্থান করছেন।

জামাতে অংশ নেন দলের কেন্দ্রীয় ও বিভিন্ন জেলা-উপজেলার নেতা-কর্মীরা। নামাজ শেষে শনিবারের বিভাগীয় গণসমাবেশ সফল করতে দোয়া ও মোনাজাত করা হয়। সেই সঙ্গে বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করা হয়।

জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেছ আলী বলেন, ওমরপুর আব্দুল আজিজ ইনস্টিটিউশনের জামে মসজিদ-সংলগ্ন মাঠের অংশে জুমার এ নামাজ আদায় করা হয়। শরীয়তপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ থেকে আগত নেতা-কর্মীরা এতে শরিক হন।

এদিকে আজ সকাল থেকেই ফরিদপুরে অভ্যন্তরীণ ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। তবে তিন চাকার যানবাহন চলতে দেখা গেছে। দুপুরে সমাবেশস্থল ঘুরে দেখা যায়, মূলত শরীয়তপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলার নেতা-কর্মীরা আগেভাগে সমাবেশস্থলে অবস্থান নিয়েছেন।

কয়েক নেতা-কর্মীর সঙ্গে কথা বলে জানা যায়, বাস বন্ধের খবরে আগেভাগেই এসে জড়ো হন তারা। মাঠে শামিয়ানা টানিয়ে রাত কাটিয়েছেন নেতা-কর্মীরা। এ ছাড়া স্থানীয় বিভিন্নজনের বাড়ির উঠানে ঘুমিয়ে রাত কাটিয়েছেন তাঁরা। আজ সকালেও অনেক জেলা থেকে নিজস্ব ব্যবস্থাপনায় ভাড়া বাস, মাইক্রোবাসে করে সমাবেশস্থলে নেতা-কর্মীদের যোগ দিতে দেখা গেছে।