ছিনতাই চেষ্টা : র‍্যাব সদস্যসহ ৩ জন আটক

ছিনতাই চেষ্টা : র‍্যাব সদস্যসহ ৩ জন আটক

রাজধানীর মহাখালী এলাকায় ছিনতাই চেষ্টার অভিযোগে ৩ জনকে আটক করেছে পুলিশ। এরমধ্যে ১ জন র‌্যাব সদস্য রয়েছেন। তিনি র‌্যাব-১ এ কর্মরত। ছিনতাইকারী চক্রের সঙ্গে তার যোগসাজশ পাওয়া গেছে বলে পুলিশ জানিয়েছে। ঘটনাস্থল থেকে ১টি অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। গত শুক্রবার গভীর রাতে মহাখালী এলাকা থেকে পুলিশ তাদের আটক করে। এ ঘটনায় বনানী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নম্বর-২১। এতে আসামির তালিকায় এক র‌্যাব সদস্যের নাম উল্লেখ করা হয়েছে।

শুক্রবার রাত ২টার দিকে মহাখালীর ফ্লাইওভারের নিচে ২ ব্যক্তিকে হ্যান্ডকাফ পরিয়ে মারধরের সময় এগিয়ে যান সেখানে অবস্থান করা কয়েকজন। ওই সময় একটি টিভি চ্যানেলের গাড়ি সেখান দিয়ে যাচ্ছিলো।

তারা ঘটনাটির ভিডিও ধারণ করে। উপস্থিত লোকজন হ্যান্ডকাফ পরা ২ ব্যক্তিকে গাড়ির মধ্যে দেখতে পায়। তারা হলেন, শহীদুল ইসলাম ও রিয়াজ। সম্পর্কে তারা মামা-ভাগ্নে। বিমানবন্দর এলাকা থেকে গাড়ি ভাড়া করে যাচ্ছিলেন তারা। ফ্লাইওভারে উঠতেই তাদের গাড়ির গতিরোধ করে, পেছন থেকে আসা আরেকটি গাড়ি। আরোহী ৪ ব্যক্তি র‍্যাব পরিচয়ে অস্ত্র দেখিয়ে তুলে নিয়ে যেতে চেয়েছিল তাদের। একপর্যায়ে হ্যান্ডকাফ পরিয়ে করেন মারধর। সন্দেহ হওয়ায় চিৎকার শুরু করেন ভুক্তভোগীরা।

শহীদুল জানান, ওরা আমাদের গাড়ি থামিয়ে জানালা দিয়ে পিস্তল ধরে। গাড়ি থেকে বের হওয়ার পর বলে, আমরা সোনা চোরাচালানকারী। আমরা বলি, আমাদের চেক করে দেখেন। তখন আমাদের মারধর শুরু করে। বলে, গুলি করে মেরে ফেলবো। তারপর হাতে হ্যান্ডকাফ পরিয়ে দেয়। এ সময় আমরা চিৎকার শুরু করি।

এ সময় চিৎকার শুনে এক ব্যক্তি গাড়ি থামিয়ে পরিস্থিতি দেখে ৯৯৯-এ কল করেন। আর তখন সে পথ দিয়ে মোটরসাইকেলে বাসায় ফিরছিলেন এক পুলিশ সদস্য। হট্টগোল দেখে তিনিও এগিয়ে আসেন। এ সময় চক্রের ৩ সদস্য ১ জন গাড়ির পেছনে পিস্তল রেখে রাস্তা পার হয়ে চলে যান। আরেকজন দৌড়ে পালিয়ে যান। ১ জনকে ধরে ফেলে উপস্থিত লোকজন। জয় নামে ধরা পড়া ব্যক্তি পুলিশকে জানিয়েছে, তিনি টঙ্গীতে একটি গার্মেন্টসে চাকরি করেন। এক র‍্যাব সদস্যের সঙ্গে মাদক সংক্রান্ত কিছু কাজ করতে গিয়ে তার পরিচয় হয়। পরে তাকে দিয়ে আরও কিছু কাজ করায়। ঘটনার দিন একটি অপারেশনের কথা বলে মহাখালী ফ্লাইওভারে নিয়ে আসেন।

এ বিষয়ে বনানী থানার ওসি নূরে আজম মিয়া গতকাল সন্ধ্যায় জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এ ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে। এরমধ্যে ১ জন র‌্যাব সদস্য রয়েছেন।

এ বিষয়ে র‌্যাবের আইন ও গণমাধ্যম বিভাগের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন মানবজমিনকে জানান, পুলিশের পক্ষ থেকে র‌্যাব-১ এর সঙ্গে যোগাযোগ করে। বিষয়টি তদন্তাধীন রয়েছে।