কাপ্তাই হ্রদে ডুবোচরে আটকে যাওয়া লঞ্চ থেকে ১৭৫ পর্যটক উদ্ধার

কাপ্তাই হ্রদে ডুবোচরে আটকে যাওয়া লঞ্চ থেকে ১৭৫ পর্যটক উদ্ধার

রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদের ডুবোচরে আটকে পড়া লঞ্চ থেকে চট্টগ্রাম সরকারি কলেজের ইতিহাস বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ ১৭৫ জনকে উদ্ধার করেছে পুলিশ। শনিবার রাত ৮ টার দিকে তাদের উদ্ধার করে রাঙ্গামাটি শহরে আনা হয়।

রাঙ্গামাটি সদর সার্কেল এএসপি জাহিদুল ইসলাম বলেন, ৯৯৯ এ কল পেয়ে রাঙ্গামাটি পুলিশ জানতে পারে পর্যটকবাহী একটি লঞ্চ কাপ্তাই হ্রদে ডুবোচরে আটকে পড়েছে। প্রথমে লোকেশন শনাক্ত করে পুলিশ উদ্ধার অভিযানে যায়। যে লঞ্চটি আটকা পড়ে সেটি চর থেকে নামানো যায়নি। বিকল্প একটি লঞ্চে করে আটকে পড়াদের উদ্ধার করা হয়।

চট্টগ্রাম কলেজের ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আবু তাহের ভূইয়া বলেন, শনিবার বিকেলে দিকে কাপ্তাই হ্রদে চর এলাকায় আমাদের লঞ্চটি আটকে যায়। দীর্ঘদিন সময় চেষ্টা করেও চালকেরা লঞ্চটি সরাতে পারেননি। ততক্ষণে সন্ধ্যা হয়ে যাওয়ায় আতঙ্ক লাগছিল। পরে পুলিশকে জানানোর পর তারা আমাদেরকে উদ্ধার করে।

শিক্ষার্থীরা জানান, শনিবার দুপুরে তারা লঞ্চ ভাড়া করে শুভলং বেড়াতে যান। ফেরার পথে বালুখালী ইউনিয়নের কেল্লামুড়া পেদা টিং টিং নামের রেস্টুরেন্টের সামনে ডুবো চরে লঞ্চটি আটকে যায়। ইতোমধ্যে সন্ধ্যা নেমে এলে আমরা সহায়তার জন্য ৯৯৯ এ ফোন করি।