তুরস্কে ভূমিকম্পে আহতদের জন্য ওষুধ ও খাদ্য দিল বিএনপি

তুরস্কে ভূমিকম্পে আহতদের জন্য ওষুধ ও খাদ্য দিল বিএনপি

তুরস্কে ভূমিকম্পে আহত ব্যক্তিদের জন্য কিছু ওষুধ ও শুকনা খাদ্যসামগ্রী দিয়েছে বিএনপি। একই সঙ্গে এই দুর্যোগে বাংলাদেশের মানুষের পক্ষ থেকে গভীর সহমর্মিতা প্রকাশ করে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের কাছে একটি চিঠি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক কমিটির চেয়ারম্যান আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল রাজধানীর বারিধারায় তুরস্ক দূতাবাসে গিয়ে এই শুভেচ্ছা ত্রাণসামগ্রী দেশটির চার্জ দ্য অ্যাফেয়ার্স গুরহান বাতুহানের কাছে হস্তান্তর করে। পরে একটি কার্গো ট্রাকে করে এসব ত্রাণসামগ্রীর প্যাকেট দূতাবাসের আরেকটি অফিসে কর্মকর্তাদের কাছে বুঝিয়ে দেওয়া হয়। এ সময় দলের সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ ও স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে আমরা তুরস্কের ভয়াবহ ভূমিকম্পে আহত জনগণের জন্য বন্ধুত্বের নিদর্শন হিসেবে জরুরি ওষুধ ও শুকনা খাদ্যসামগ্রী দূতাবাসে পৌঁছে দিয়েছি। তুরস্ক আমাদের ভ্রাতৃপ্রতিম বন্ধু দেশ। তাদের এই দুর্দিনে সহমর্মিতা প্রকাশ করতে আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের এই উদ্যোগ।’

৬ ফেব্রুয়ারির ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় নিহত ব্যক্তির সংখ্যা প্রায় ৪২ হাজারের কাছাকাছি পৌঁছেছে। তাঁদের মধ্যে কেবল তুরস্কেই নিহত হয়েছেন ৩৬ হাজার ১৮৭ জন। যুদ্ধবিধ্বস্ত সিরিয়ায় নিহত হয়েছেন ৫ হাজার ৮০০ জনের বেশি। বেঁচে যাওয়া অনেক গৃহহীন মানুষ তীব্র শীতের মধ্যে মানবেতর দিন কাটাচ্ছেন।