সারাদেশে জেলা পর্যায়ে পদযাত্রা করবে বিএনপি

সারাদেশে জেলা পর্যায়ে পদযাত্রা করবে বিএনপি

বিদ্যুৎ, গ্যাস, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে ১৩ মহানগরের পর এবার সারাদেশে জেলা পর্যায়ে ‘পদযাত্রা’ কর্মসূচি পালন করবে বিএনপিসহ সমমনা জোট ও দলগুলো। ২৫ ফেব্রুয়ারি এ কর্মসূচি পালন করা হবে।

শনিবার এই নতুন কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় দপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২৫ ফেব্রুয়ারি দেশব্যাপী সব জেলায় এ ‘পদযাত্রা’ কর্মসূচি পালন করা হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য, গ্যাস-বিদ্যুতের দাম কমানোসহ ১০ দফা দাবিতে এ ‘পদযাত্রা’ করবে বিএনপি ও সমমনা জোট।

সকালে ফকিরাপুলের পানির ট্যাংকের কাছে পদযাত্রা শুরু আগে সংক্ষিপ্ত সমাবেশে শেষে ১২ দলীয় জোটের সমন্বয়কারী জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারও অভিন্ন এ কর্মসূচি ঘোষণা করেন।

এর আগে, শনিবার ময়মনসিংহে স্থায়ী কমিটির মির্জা আব্বাস, নারায়ণগঞ্জে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিলেটে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চট্টগ্রামে স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, বরিশালে স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, রাজশাহীতে স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, খুলনায় ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, কুমিল্লায় ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, গাজীপুরে ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, ফরিদপুরে ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু এবং রংপুরে যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে পদযাত্রা কর্মসূচি পালন করে বিএনপি।

উল্লেখ্য, গত ডিসেম্বর থেকে বিএনপিসহ সমমনা জোট দল ও জোট অভিন্ন কর্মসূচিতে আন্দোলন শুরু করে। গত দেড় মাসে সারাদেশে গণমিছিল, অবস্থান কর্মসূচি, বিক্ষোভ-সমাবেশ ও বিভাগীয় সমাবেশ করে দলগুলো।