সংবিধান থেকে এক চুলও নড়ব না: কাদের

সংবিধান থেকে এক চুলও নড়ব না: কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ভুলে যান। এ অসাংবিধানিক ব্যবস্থা আর ফিরবে না। বিএনপির প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, আগামী সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী হবে, সংবিধান থেকে আওয়ামী লীগ এক চুলও নড়বে।

আজ শনিবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত 'শান্তি সমাবেশে' এ কথা বলেন কাদের। বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে এ শান্তি সমাবেশের আয়োজন করা হয়।

২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, ছাত্রলীগের নাম ব্যবহার করে যারা যেসব অপকর্ম করছে তারা দুর্বৃত্ত। আমরা উন্নয়ন করছি গুটি কয়েকজন অপকর্ম করে সরকারের অর্জন ম্লান করবে, এটা হতে দেওয়া যাবে না। দুর্বৃত্তদের বিরুদ্ধেও খেলা হবে। এসব দুর্বৃত্তদের সঙ্গে আওয়ামী লীগের সম্পর্ক নেই। এখানে তাদের থাকার অধিকার নেই। শেখ হাসিনা কাউকে ছাড় দেয় না।

তিনি বলেন, অর্থ পাচারকারীরা সাবধান হয়ে যান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর হচ্ছেন। কাউকে ছাড় দেওয়া হবে না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ১৪ বছর আগের বাংলাদেশ আর আজকের বাংলাদেশ এক নয়। ১৪ বছর আগে লুটপাটের বাংলাদেশ ছিল। আজকের বাংলাদেশ আলোর পথে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আর অন্ধকার, লুটপাটের দিকে যাবে না।

সেতুমন্ত্রী বলেন, আমরা পাল্টাপাল্টি কর্মসূচি দিয়ে নামি নাই। আমরা পাহারাদার হিসেবে মাঠে রয়েছি। ক্ষমতায় আছি জনগণের জানমালের স্বার্থে, অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আছি। জনগণের জানমালের নিরাপত্তা এটা আমাদের দায়িত্ব। আগামী নির্বাচন পর্যন্ত শান্তি সমাবেশ, সদস্য সংগ্রহসহ নানা কর্মসূচি নিয়ে আওয়ামী লীগ মাঠে থাকবে। আওয়ামী লীগ আপনাদের ভয় পায় না। জনগণ ভয় পায় আপনাদের অগ্নিসন্ত্রাসকে।

বিএনপির উদ্দেশে কাদের বলেন, যারা সাম্প্রদায়িক সন্ত্রাসের বন্ধু, জঙ্গিবাদের পৃষ্ঠপোষক তাদের ক্ষমতায় আসার দরকার নাই। তাদের ক্ষমতায় বসার অধিকার নেই।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহসভাপতি রুহুল আমিন রুহুলের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।