ডাচ-বাংলার টাকা ছিনতাই : মূল পরিকল্পনাকারী সোহেল গ্রেফতার

ডাচ-বাংলার টাকা ছিনতাই : মূল পরিকল্পনাকারী সোহেল গ্রেফতার

ডাচ-বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনায় মূল পরিকল্পনাকারী সোহেল রানাকে (৩৩) গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ।

গতকাল শুক্রবার সাভারের হেমায়েতপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে সাড়ে ৮৭ লাখ টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত সোহেল মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেড কোম্পানির গাড়িচালক ছিলেন।

শনিবার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান ডিএমপি’র গোয়েন্দা বিভাগের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, এই ঘটনার মূল পরিকল্পনাকারীদের অন্যতম সোহেল রানা। তিনি এক সময় মানি প্ল্যান্ট লিংক কোম্পানির গাড়িচালক ছিলেন। গাড়িচালক থাকার কারণে কোম্পানির টাকা আনা-নেয়ার খুঁটিনাটি বিষয় সম্পর্কে জানতেন তিনি। গাড়িচালক থাকার সময় লুট করা গাড়ির নকল চাবিও বানিয়েছিলেন সোহেল রানা। তার কাছ থেকে মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেড কোম্পানির একটি আইডি কার্ড উদ্ধার করা হয়।

হারুন অর রশীদ আরো বলেন, ঘটনার দিন তিন কোটি ৮৯ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার হলেও কোনো গ্রেফতার ছিল না। এরপর ১১ মার্চ দুই কোটি ৫৩ লাখ ৯৯ হাজার টাকা উদ্ধার এবং আটজনকে গ্রেফতার করা হয়। পরে ১৪ মার্চ ৫৮ লাখ সাত হাজার টাকাসহ তিনজনকে গ্রেফতার করে ডিবি। সবশেষ শুক্রবার ৮৭ লাখ ৫০ হাজার টাকা এবং ২০ লাখ টাকা মূল্যের মাইক্রোবাসসহ সোহেল রানাকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, গত ৯ মার্চ রাজধানীর উত্তরা ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর ব্রিজ সংলগ্ন এলাকায় ডাচ-বাংলা ব্যাংকের টাকা ছিনতাই হয়। সশস্ত্র একটি চক্র মানি প্ল্যান্ট লিংকের গাড়ি ঘিরে ধরে টাকা ছিনতাই করে নিয়ে যায়। গাড়িটি বুথে টাকা ঢোকাতে ঢাকা থেকে সাভার ইপিজেড যাচ্ছিল।