নিউমার্কেটের আশপাশের সড়কে যান চলাচল বন্ধ

নিউমার্কেটের আশপাশের সড়কে যান চলাচল বন্ধ

ঢাকা নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ডের নিউমার্কেটের আশপাশের সড়কগুলোতে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। আগুন নিয়ন্ত্রণের কাজ নির্বিঘ্ন করতে ওই সড়কগুলোতে যান চলাচল বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আজ ভোর ৫টা ৪০ মিনিটে নিউ মার্কেট সংলগ্ন নিউ সুপার মার্কেটে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট কাজ করছে। তাদের সঙ্গে যোগ দিয়েছে সেনা, নৌ ও বিমান বাহিনী এবং বিজিবির সদস্যরা। আগুন অনেকটা নিয়ন্ত্রণে এলেও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। এখনো ভেতর থেকে ধোঁয়া বের হচ্ছে।

আগুন লাগার পরপরই নিউ সুপার মার্কেটের সামনের মিরপুর সড়কে যান চলাচল বন্ধ করে দেয় পুলিশ। ওই সড়কে ফায়ার সার্ভিসের গাড়িগুলো অবস্থান নিয়ে আগুন নেভানোর কাজ করছে।

পুলিশ কর্মকর্তারা বলছেন, আগুন নেভানোর কাজটি নির্বিঘ্ন করতে আশপাশের সড়কে গাড়ি চলাচল বন্ধ রাখা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশ জানায়, মিরপুর সড়কের মানিক মিয়া এভিনিউ এবং পলাশী মোড় থেকেই গাড়িগুলো ঘুরিয়ে দেওয়া হচ্ছে। অর্থাৎ মিরপুর সড়ক হয়ে নিউ মার্কেটের দিকে যেতে দেওয়া হচ্ছে না।

মোহাম্মদপুর থেকে আসা বাসগুলো ধানমণ্ডি ২৭ নম্বর দিয়ে ফার্মগেইটের দিকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। সিটি কলেজ দিয়ে এলিফ্যান্ট রোডের দিকে শুধু ছোট গাড়িগুলো যেতে দেওয়া হচ্ছে।

তবে সায়েন্স ল্যাব মোড় থেকে নিউ মার্কেটের দিকে কোনো গাড়ি যেতে দেওয়া হচ্ছে না। অন্যদিকে আজিমপুর থেকে নীলক্ষেতের দিকেও ছোট গাড়ি ছাড়া কোনো বাস আসতে দেওয়া হচ্ছে না।