যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সঙ্গে আওয়ামী লীগেরও কথা হয়েছে: কাদের

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সঙ্গে আওয়ামী লীগেরও কথা হয়েছে: কাদের

বিএনপি এখন বৈঠক শুরু করেছে বিদেশিদের সঙ্গে, যুক্তরাষ্ট্রের সঙ্গে-এ বক্তব্য দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘আমেরিকা নাকি উদ্বেগ প্রকাশ করেছে নির্বাচন নিয়ে। আমেরিকা আমাদেরও আমন্ত্রণ জানিয়েছে। আমরা মার্কিন রাষ্ট্রদূতের আমন্ত্রণ গ্রহণ করেছি। বৈঠকে রাষ্ট্রদূত পিটার হাস একবারও উদ্বেগের কথা বলেননি।’

রবিবার বিকালে ঢাকায় ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে ওবায়দুল কাদের আরও বলেন, তত্ত্বাবধায়ক সরকার নিয়ে যুক্তরাষ্ট্রের কোনো মাথাব্যথা নেই। মাথাব্যাথা শুধু বিএনপি এবং এর সমমনা দলগুলোর।

আওয়ামী লীগ নেতা এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ বিকালে দলীয় অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠকের প্রসঙ্গ টেনে বক্তব্য দিয়েছেন। আজই দিনের প্রথম ভাগে বিএনপির মহাসচিবসহ দলটির তিনজন নেতা যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের বাসায় গিয়ে বৈঠক করেছেন।

বিকালে ঢাকার মিরপুরের কাফরুল এলাকায় দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে তিনি বক্তব্য দেন।

অল্প সময়ের ব্যবধানে ঢাকার বঙ্গবাজার, নিউ সুপার মার্কেটসহ কয়েকটি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা নিয়েও কথা বলেন আওয়ামী লীগের নেতা ওবায়দুল কাদের। তিনি বিরোধী দল বিএনপির উদ্দেশে বলেন, জ্বালাও-পোড়াও তাদের (বিএনপি) পুরোনো অভ্যাস। আন্দোলন জমানোর জন্য বিএনপি আগুন লাগানোর কৌশল বেছে নিতে পারে। আন্দোলন জমাতে বিএনপি আগুন লাগানোর কৌশল বেছে নিল কি না, সেটা এখন বড় প্রশ্ন। এ রহস্য অবশ্যই উদ্‌ঘাটন করা হবে।

স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান প্রমুখ।