পররাষ্ট্রমন্ত্রীর পর সিইসি'র সঙ্গে বৈঠকে ইইউ রাষ্ট্রদূত, নির্বাচন নিয়ে বিস্তারিত আলোচনা

পররাষ্ট্রমন্ত্রীর পর সিইসি'র সঙ্গে বৈঠকে ইইউ রাষ্ট্রদূত, নির্বাচন নিয়ে বিস্তারিত আলোচনা

বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় এবং নির্বাচনে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) এর পর্যবেক্ষণ মিশন মোতায়েন নিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে বিস্তারিত আলোচনা করেছেন ঢাকায় নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত এবং সংস্থাটির প্রতিনিধিদলের প্রধান চার্লস হোয়াইটলি।

আজ (মঙ্গলবার) সকাল সাড়ে দশটার দিকে রাজধানীর আগারগাঁওস্থ নির্বাচন ভবনে গিয়ে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে ২৭ দেশের ইউরোপীয় জোট- ইইউ এর রাষ্ট্রদূত সাক্ষাৎ করেন বলে সূত্রে জানা গেছে। তাদের মধ্যে আলোচনার সময় অন্য কেউ সেখানে উপস্থিত ছিলেন নার্ৗ

উল্লেখ্য, নির্বাচন পর্যবেক্ষণ মিশন মোতায়েন বিষয়ে গতকাল (সোমবার) পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের সঙ্গে মতবিনিময় করেছিলেন ইইউ রাষ্ট্রদূত।

ওদিকে, গত জানুয়ারি মাসে দেয়া একান্ত সাক্ষাৎকারে ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি জানিয়েছিলেন, আগামী জাতীয় নির্বাচন পর্যবেক্ষণের জন্য ইইউ বাংলাদেশে তাদের নির্বাচন পর্যবেক্ষণ মিশন পাঠাতে চায়। আগামী নির্বাচন বাংলাদেশের ইতিহাসের জন্য খুবই গুরুত্বপূর্ণ মন্তব্য করে তিনি বলেছিলেন, এই নির্বাচন ঘিরে আগ্রহ শুধু বাংলাদেশের ভেতরেই নয়, সারা বিশ্বেই তৈরি হয়েছে। প্রসঙ্গত, ইইউ রাষ্ট্রদূত এবং ঢাকায় নিযুক্ত ইইউভুক্ত অন্যান্য দেশের রাষ্ট্রদূতরা নিয়মিতভাবেই অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানের তাগিদ দিয়ে আসছেন।