বঙ্গবন্ধু সেতুর উভয় পাশে ১২ কিলোমিটারের বেশি যানজট

বঙ্গবন্ধু সেতুর উভয় পাশে ১২ কিলোমিটারের বেশি যানজট

বঙ্গবন্ধু সেতুর সংযোগ সড়কের টাঙ্গাইল ও সিরাজগঞ্জ অংশে অতিরিক্ত গাড়ির চাপে যানজট সৃষ্টি হয়েছে। সেতুর পূর্ব প্রান্ত থেকে আনালিয়াবাড়ি পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার এবং পশ্চিম প্রান্তেও প্রায় সমপরিমাণ এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

আজ শুক্রবার সকাল ১০টায় বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, সেতুর পূর্ব প্রান্ত থেকে জোকারচর পর্যন্ত যানজট আছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রওশন ইয়াজদানী জানান, বঙ্গবন্ধু সেতুতে কয়েকবার টোল আদায় বন্ধ রাখার কারণে সেতুর পশ্চিম প্রান্তে যানজট সৃষ্টি হয়েছে।

বঙ্গবন্ধু সেতুর ট্রাফিক কন্ট্রোল রুম সূত্রে জানা গেছে, সকালে গাড়ির অতিরিক্ত চাপের কারণে সেতুর ২ লেন দিয়েই উত্তরাঞ্চলমুখী গাড়ি পার করা হলে পশ্চিম প্রান্তে যানজট সৃষ্টি হয়। পরে আবার এক লেন দিয়ে গাড়ি পার করা হলে পরিস্থিতি স্বাভাবিক হতে থাকে। বর্তমানে উভয় প্রান্তে চাপ থাকলেও গাড়ি চলাচল সচল আছে।

এলেঙ্গা হাইও‌য়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহিদ হাসান জানান, বঙ্গবন্ধু সেতুর দিকে পর পর কয়েকটি গাড়ি নষ্ট হওয়ায় মহাসড়কে কিছুটা চাপ বেড়েছে। সেতুর গোলচত্ত্বর থেকে মহাসড়কের আনালিয়াবা‌ড়ি পর্যন্ত গাড়ির ধীরগতি রয়েছে।