প্রধানমন্ত্রীকে কটূক্তি

কানাডা ও আমেরিকা প্রবাসীসহ চারজনের বিরুদ্ধে মামলা

কানাডা ও আমেরিকা প্রবাসীসহ চারজনের বিরুদ্ধে মামলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে অশালীন মন্তব্য করার অভিযোগে কানাডা ও আমেরিকায় প্রবাসীসহ ৪ জনের বিরুদ্ধে রংপুরের সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। রবিবার দুপুরে মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্ডি মন্ডল বাদী হয়ে মামলাটি করেন।

মামলার চার আসামি হলেন- ঢাকার জিগাতলা এলাকার কানাডা প্রবাসী মোস্তাফিজার রহমান টিটু, ঢাকার সবুজবাগ এলাকার আমেরিকা প্রবাসী নাজমুস সাকিব ও আনিছ মিয়া, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ইব্রাহিম আলী। এছাড়া অজ্ঞাত আরও ৮ থেকে ১০ জনকে আসামি করা হয়।

এদিকে আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে নির্দেশ দেন। এছাড়া মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফ একই ব্যক্তিদের নামে আরেকটি পৃথক মামলার জন্য আবেদন করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, কানাডা প্রবাসী মোস্তাফিজার রহমান টিটু, আমেরিকা প্রবাসী নাজমুস সাকিবসহ অন্যান্যরা বিভিন্ন সময়ে অনলাইন নাগরিক টিভিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার পুত্র সজিব ওয়াজেদ জয়, আইনমন্ত্রী আনিসুল হক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসসহ আওয়ামী লীগের একাধিক নেতার বিরুদ্ধে অশালীন মন্তব্য ও কটূক্তি করে আসছে। এতে বিদেশে বাংলাদেশের ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে। এসব অপপ্রচারের ন্যায় বিচার চেয়ে সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করা হয়েছে।

মামলার বাদী মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল বলেন, মামলার আসামিরা দেশ ও জাতির ক্ষতি করতে বিভিন্ন প্রকার অপপ্রচার চালাচ্ছেন। তাই ন্যায় বিচারের আশায় মামলা করেছি।

মামলার বিষয়টি নিশ্চিত করে সাইবার ট্রাইব্যুনাল আদালতের এপিপি রুহুল আমিন তালুদার জানান, আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের আদেশ দিয়েছেন।