বাজারে সবজির দামও আকাশছোঁয়া!

বাজারে সবজির দামও আকাশছোঁয়া!

বাজারে দিন দিন সবজির বাজারে দাম চড়া হচ্ছে। এখন সবজির দাম বলা যায় অনেকটা আকাশছোঁয়া। সাধারণ ক্রেতাদের হাতের নাগালের বাহিরে চলে যাচ্ছে সবজির দাম।

আজ শুক্রবার (১২ মে) রাজধানীর কারওয়ান বাজার, হাতিরপুল, মিরপুর, ধানমন্ডি, যাত্রাবাড়ী, মুগদাসহ বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি পটল বিক্রি হচ্ছে ৮০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, বেগুন ৮০, ঝিঙ্গা ৮০ টাকা, বরবটি ৮০ টাকা, কাঁকরোল ১০০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, পেঁপে ৮০ টাকা, করলা ১০০ টাকা, টমেটো প্রতি কেজি ৪০ টাকা, মুলা ৬০ টাকা এবং শসা প্রতি কেজি বিক্রি হচ্ছে ৬০ টাকা দরে।

অন্যদিকে, জালি কুমড়া কুমড়া পিস ৬০ টাকা, গাজর প্রতি কেজি ১০০ টাকা, কচুর লতি ১০০ টাকা, লাউ প্রতি পিস ৮০ টাকা, কাঁচা মরিচ প্রতি কেজি ২৫০ টাকা এবং কাঁচকলা প্রতি হালি ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

মাংস ও ডিমের বাজারে গিয়ে দেখা যায়, প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৩০ টাকায়। অপরদিকে প্রতি ডজন ফার্মের মুরগির ডিম ১৪০ টাকা। এছাড়া গরুর মাংস ৮০০ টাকা ও খাসির মাংস এক হাজার ২০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

মাছের বাজারে গিয়ে দেখা যায়, তেলাপিয়া ও পাঙ্গাস মাছের কেজি ২২০ টাকা, চাষের রুই ও কাতলা বিক্রি হচ্ছে ৩২০ থেকে ৩৫০ টাকায়। দেশি প্রজাতির মাছ শিং, টেংরা ও বোয়ালের দাম কেজিপ্রতি ৮০০ টাকা পর্যন্ত। অপরদিকে ইলিশ মাছের কেজি এক হাজার ৪০০ টাকা থেকে এক হাজার ৬০০ টাকা দরে বিক্রি হচ্ছে।