১০ নম্বর মহাবিপদ সংকেতের পতাকা উড়ছে, তবুও সৈকতে ঘুরছে পর্যটকরা

১০ নম্বর মহাবিপদ সংকেতের পতাকা উড়ছে, তবুও সৈকতে ঘুরছে পর্যটকরা

অতিপ্রবল রূপ ধারণ করে বাংলাদেশের উপকূলের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘মোখা’। উদ্ভূত পরিস্থিতিতে কক্সবাজার সমুদ্রবন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত ঘোষণা করা হয়েছে। চট্টগ্রাম ও পায়রা সমুদ্রবন্দরকে ৮ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। আজ বেলা ২টা থেকে এই সংকেত জারি করা হয়।

শনিবার সচিবালয়ে ঘূর্ণিঝড় মোখা নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান এ তথ্য জানিয়েছেন।

এদিকে ১০ নং সতর্কতা সংকেত জারির পরও সৈকতে বিনোদনে মত্ত রয়েছেন পর্যটকরা। সৈকতে অবস্থান করছে বিপুল সংখ্যক পর্যটক। তারা সমুদ্র স্নান, দৌড়ঝাঁপ ও ফুটবল খেলায় মত্ত রয়েছেন।

জেলা প্রশাসনের পক্ষ থেকে সৈকতের বিভিন্ন পয়েন্টে লাল পতাকা টাঙিয়ে সতর্ক করা হলেও তা মানছে না পর্যটকরা। একদিকে বিপজ্জনক লাল পতাকা উড়ছে, অন্যদিকে পর্যটকরা মনের আনন্দে ঘুরছে।

কক্সবাজার আবহাওয়া অফিস জানিয়েছে, বাতাসের গতিবেগ কমে যাওয়ায় ঘূর্ণিঝড় মোখা সুপার সাইক্লোনে পরিণত হবে না। এটি অতিপ্রবল (ভেরি সিভিয়ার সাইক্লোন) ঘূর্ণিঝড় হিসেবে আঘাত হানবে। রবিবার (১৩ মে) সকাল ৬টা থেকে বিকাল ৬টার মধ্যে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় মোখা।