কুমিল্লায় কাভার্ডভ্যান-পিকআপ সংঘর্ষ, নিহত ৪

কুমিল্লায় কাভার্ডভ্যান-পিকআপ সংঘর্ষ, নিহত ৪

কুমিল্লায় পিকআপ ও কাভার্ডভ্যানের সংঘর্ষে পিকআপ চালকসহ ৪ জন নিহত হয়েছেন। ওই দুর্ঘটনায় আরও অন্তত ১৫ জন আহত হয়েছেন।

রোববার (১১ জুন) বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জেলার সদর দক্ষিণ উপজেলার লালবাগ এলাকায় ইউটার্নে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- লালবাগ গ্রামের পিকআপ ভ্যানের চালক মোরশেদ, স্কুলছাত্র সাকিব, শাহীন ও ফয়সাল।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, একটি খোলা পিকআপভ্যানে করে ১৫ থেকে ২০ জনের ফুটবলপ্রেমী একদল কিশোর জেলার সদর দক্ষিণ উপজেলা পরিষদ মাঠে খেলা দেখতে যাচ্ছিল। ওই মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব ১৭) এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনূর্ধ্ব ১৭) ২০২৩-এর খেলা ছিল। বিকেলে ওই মাঠে ‘বারপাড়া বনাম জোড়কানন (পূর্ব)’ ইউনিয়নের মধ্যে খেলা হওয়ার কথা ছিল। সদর দক্ষিণ উপজেলা পরিষদ মাঠে যাওয়ার পথে মহাসড়কের লালবাগ এলাকায় ইউটার্নে পৌঁছার পর বেপরোয়া গতির একটি কাভার্ডভ্যান ওই পিকআপকে ধাক্কা দিয়ে পিকআপসহ মহাসড়কের পাশে উলটে যায়। এ সময় কাভার্ডভ্যানটির নিচে চাপা পড়ে যায় পিকআপটি।

খবর পেয়ে পুলিশ, হাইওয়ে পুলিশ ও সদর দক্ষিণ ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। ক্রেন দিয়ে কাভার্ডভ্যান সরিয়ে তাদের উদ্ধার করা হয়। পরে অ্যাম্বুল্যান্সে করে হতাহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে পিকআপ চালক লালবাগ গ্রামের আলী আহাম্মদের ছেলে মোরশেদ এবং একই গ্রামের মোহন মিয়ার ছেলে ৯ম শ্রেণির ছাত্র শাহীনকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। ঢাকায় নেয়ার পথে মারা যান একই গ্রামের শাহ আলমের ছেলে ১০ম শ্রেণির ছাত্র সাকিব ও আব্দুর রহিম ওরফে ভুতা মিয়ার ছেলে ফয়সাল।

নিহত সাকিবের চাচা রবিউল জানান, আশঙ্কাজনক অবস্থায় সাকিব ও ফয়সালকে ঢাকা নেয়ার পথে দাউদকান্দি যাওয়ার পর তারা মারা যায়। তাদেরকে বাড়ির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছে।

সদর দক্ষিণ মডেল থানার ওসি দেবাশীষ চৌধুরী জানান, দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন।

সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শুভাশিষ ঘোষ জানান, দুর্ঘটনায় হতাহতের বিষয়ে আমরা মর্মাহত, তাই নির্ধারিত খেলাটি স্থগিত করা হয়েছে। আহতদের চিকিৎসার ব্যাপারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তদারকি করা হচ্ছে।

তিনি আরও জানান, উল্টো দিক দিয়ে পিকআপটি আসায় এ দুর্ঘটনা ঘটেছে।