বিদেশি শক্তিকে দিয়ে তত্ত্বাবধায়ক বসাতে চায় বিএনপি: কাদের

বিদেশি শক্তিকে দিয়ে তত্ত্বাবধায়ক বসাতে চায় বিএনপি: কাদের

বিদেশি শক্তিকে দিয়ে বিএনপি তত্ত্বাবধায়ক সরকার বসানোর পরিকল্পনা করছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

তিনি বলেছেন, এখন আবার বিদেশি শক্তিকে দিয়ে ওয়ান-ইলেভেনের মতো দুই বছরের জন্য নিজেদের ইচ্ছে অনুযায়ী তত্ত্বাবধায়ক একটা বসাবে। আর আমরা কি ললিপপ খাবো? সবই জানি, কোথায় কোথায় ষড়যন্ত্র হচ্ছে। ওয়ান- ইলেভেনের তত্ত্বাবধায়কের দুঃস্বপ্ন দেখে লাভ নেই। এটা দিবাস্বপ্ন। আমরাও প্রস্তুত আছি।

মঙ্গলবার বিকালে রাজধানীর হাজারীবাগ বাজার মাঠে আয়োজিত শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এ সমাবেশের আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, খুলনা এবং বরিশাল সিটি নির্বাচনের মতোই আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে। বরিশালে বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটেছে। যে কোনো জায়গায় এটা হতেই পারে। খুলনায় তো কোনো টুঁ শব্দও হয়নি। এরকম নির্বাচনই হবে। আপনারা আসেন আর না আসেন, সংবিধানের নিয়ম অনুযায়ী নির্বাচন হবে। কারও জন্য অপেক্ষা করা হবে না।

তিনি বলেন, বিএনপি নেতারা বলছেন, শেখ হাসিনার সময় শেষ, আওয়ামী লীগের সময় শেষ।  ফখরুল সাহেব জানতে চাই, সময়টা কবে শেষ হবে। দিন-তারিখ বলুন। ১৪ বছরে হাজার বার শুনেছি, সময় শেষ। সময় তো শেষ হয়নি। 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সময় যখন শেষ, দিন-তারিখ ঠিক করে প্রেস কনফারেন্সে জানিয়ে দেন, একগুচ্ছ রজনীগন্ধা ও গোলাপ ফুল দিয়ে আমরা আপনাদের বরণ করে নেব। যেন সময় মতো আপনাদের হাতে ক্ষমতা তুলে দিতে পারি।

তিনি বলেন, বিএনপি আইন অমান্যকারী দল। তারা আইন মানে না, বিচার মানে না, নিরপেক্ষ সালিশ মানে না। তারা কেন কথায় কথায় বলে আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক বাদ দিয়েছে? বাদ তো দিয়েছে উচ্চ আদালত।

মন্ত্রী বলেন, নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। নির্বাচনে যারা বাধা দেয় যুক্তরাষ্ট্রের ভিসানীতি তাদের বাধা দেয় কিনা আমরা সেটা দেখতে চাই। আবার তারা আগুন নিয়ে আসবে, ভাঙচুর করবে, রেললাইন উপড়ে ফেলবে, ভূমি অফিসে আগুন দেবে- সেই তত্ত্বাবধায়ক আমরা চাই না। বাংলাদেশের মানুষ শান্তি চায়, স্বস্তি চায়।