ঈদে বিভিন্ন স্থানে সড়কে ঝরল ৪১ প্রাণ

ঈদে বিভিন্ন স্থানে সড়কে ঝরল ৪১ প্রাণ

ঈদের বন্ধে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৪১ জন নিহত হয়েছেন। এর মধ্যে রাজধানীতে চারজন, সিরাজগঞ্জের উল্লাপাড়ায় চারজন, নেত্রকোনার কেন্দুয়ায় দুই বন্ধু, ঝিনাইদহের কালীগঞ্জে দুজন, মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে দুই কিশোর, টাঙ্গাইলের কালিহাতীতে দুই বন্ধুসহ তিনজন, মেহেরপুরে দুই বন্ধু, লক্ষ্মীপুরে দুজন, বগুড়ার শিবগঞ্জে দুজন, লক্ষ্মীপুরের রায়পুরে ইউপি সদস্য এবং রাজবাড়ীতে নৌ কর্মকর্তা রয়েছেন।

রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শনিবার বিমানবন্দর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় বাসচাপায় মিনারা বেগম ও মনি বেগম নামে দুই নারীর মৃত্যু হয়েছে। নিহত মনি বেগম শেরপুরের শ্রীবর্দীর বাদশা মিয়ার স্ত্রী। এদিকে বৃহস্পতিবার রাত ২টার দিকে প্রাইভেট কারের ধাক্কায় মোটরসাইকেলচালক ও আরোহী নিহত হয়েছেন। নিহতরা হলেন মো. শামীম ও জান্নাত আক্তার। তারা দুজন স্বামী-স্ত্রী।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ): হাটিকুমরুল-বনপাড়া সড়কের উল্লাপাড়ার পুকুরপাড় এলাকায় ট্রাক ও পিকআপের সংঘর্ষে নিহতরা হলেন সুজন, রাব্বি, রানা ও আয়েন। ঈদের দিন বৃহস্পতিবার সকালে আমবোঝাই ঢাকাগামী একটি ট্রাকের সঙ্গে বিপরীত দিক থেকে আসা গরুবোঝাই পিকআপের মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই ৪ জন মারা যান।

কেন্দুয়া (নেত্রকোনা) : কেন্দুয়া-মদন সড়কের গোগবাজারে নিহতরা হলেন বোরহান উদ্দিন ও কৌশিক সাহা। বুধবার সড়কের পাশে আড্ডা দেওয়ার সময় পিকআপ ভ্যানের চাপায় নিহত হন তারা। বোরহান উচ্চশিক্ষার জন্য যুক্তরাষ্ট্রে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। তিনি কেন্দুয়া পৌরসভার আরামবাগ মহল্লার অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা আব্দুল কাইয়ুমের ছেলে। একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র কৌশিক একই এলাকার শংকর সাহার ছেলে।

কালীগঞ্জ (ঝিনাইদহ) : ঝিনাইদহ-যশোর মহাসড়কের উপজেলার বেজপাড়া তেলপাম্প এলাকায় বাস-মাহিন্দ্রার সংঘর্ষে নিহতরা হলেন ফল ব্যবসায়ী উজ্জ্বল হোসেন এবং মাহিন্দ্রাচালক মিজানুর রহমান। উজ্জ্বল শৈলকুপা পৌর এলাকার কবিরপুরের মোমরেজ শেখের ছেলে এবং মিজানুর রহমান পার্শ্ববর্তী ঝাউদিয়া গ্রামের আবু তালেবের ছেলে। শুক্রবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে।

টঙ্গীবাড়ী (মুন্সীগঞ্জ): মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে নিহত মোটরসাইকেলচালক সিজান রাজা উপজেলার দিঘিরপাড় গ্রামের মো. দুলাল দেওয়ানের ছেলে ও আরোহী আপন মালত একই এলাকার খোরশেদ মালতের ছেলে। দিঘিরপাড় বাজারসংলগ্ন বেসনাল সড়কে শুক্রবার রাতে এ দুর্ঘটনা ঘটে।

কালিহাতী (টাঙ্গাইল) : সিএনজিচালিত অটোরিকশায় বাসের ধাক্কায় নিহতরা হলেন টাঙ্গাইল দক্ষিণ কলেজপাড়া এলাকার মৃত আনোয়ারের ছেলে আব্দুল আওয়াল, মৃত রিপনের ছেলে ফকর। তারা দুজনই অটোরিকশার যাত্রী। অন্যজন অটোরিকশাচালক বাবু মিয়া একই এলাকার বাসিন্দা। শুক্রবার বিকালে ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতীর এলেঙ্গা বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে।

মেহেরপুর : মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের নবদরবেশপুরে নিহত অষ্টম শ্রেণি পড়ুয়া জিসান আহমেদ মেহেরেপুর পৌর শহরের মল্লিকপাড়ার মৃত আশরাফুল ইসলামের ছেলে ও সামিউল ইসলাম বিজয় শহরের কোর্টপাড়ার মৃত জিয়াউর রহমানের ছেলে। বৃহস্পতিবার বিকালে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে কালভার্টের সঙ্গে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে।

লক্ষ্মীপুর : দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত শাফায়েত হোসেন সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের আটিয়াতলি এলাকার মো. মনজুর ছেলে এবং রাজন হোসেন লক্ষ্মীপুর পৌরসভার পশ্চিম লক্ষ্মীপুর এলাকার আক্তার হোসেনের ছেলে। শুক্রবার সন্ধ্যায় লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল জাতীয় মহাসড়কের সাইফিয়া দরবার শরিফ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। চলন্ত মোটরসাইকেলে বসা আরোহীরা সেলফি তুলতে গেলে এমন দুর্ঘটনা হয়। এতে তুষার নামে আরও একজনের অবস্থা আশঙ্কাজনক।

বগুড়া : যাত্রীবাহী বাস উলটে নিহত আল আমিন রংপুরের মিঠাপুকুরের কাপড়িখাল এলাকার সেলিম মিয়ার ছেলে এবং অপরজনের পরিচয় শনাক্তে পিবিআই সদস্যরা কাজ করছে। বুধবার সকালে ঢাকা-রংপুর মহাসড়কের চণ্ডিহারা এলাকায় রংপুরগামী বৈশাখী পরিবহণের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক বিভাজকের সঙ্গে ধাক্কা লাগে।

রায়পুর (লক্ষ্মীপুর) : মোটরসাইকেল চালানোর সময় মোবাইল ফোনে কথা বলতে গিয়ে দুর্ঘটনায় নিহত মহিউদ্দিন রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউপি সদস্য। মোবাইল ফোনে কথা বলার সময় হাত থেকে পড়ে গেলে তা ওঠাতে গিয়ে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারান তিনি। বুধবার এ দুর্ঘটনা ঘটে। চিকিৎসাধীন মহিউদ্দিন শুক্রবার মারা গেছেন।

রাজবাড়ী : মাইক্রোবাসচাপায় নিহত মোটরসাইকেলচালক সজীব মোল্লা নৌবাহিনীর ডাইরেক্ট এন্ট্রি আর্টিফিসার ছিলেন। তিনি কল্যাণপুর নতুন রাস্তা এলাকার লোকমান মোল্লার ছেলে। বৃহস্পতিবার দুপুরে রাজবাড়ী-ফরিদপুর আঞ্চলিক মহাসড়কের সদর উপজেলার কল্যাণপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এছাড়া বগুড়ার শিবগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় ট্রাকের ধাক্কায় মসজিদের ইমাম ও এক বৃদ্ধা, শেরপুর সদর ও ঝিনাইগাতীতে পৃথক সড়ক দুর্ঘটনায় চারজন, ভোলার লালমোহনে কিশোর, ঝিনাইদহের মহেশপুরে গৃহবধূ, দিনাজপুরের নবাবগঞ্জ ও ফুলবাড়ীতে পৃথক সড়ক দুর্ঘটনায় কৃষক এবং নারী, চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় বৃদ্ধ, কুষ্টিয়ার মিরপুরে যুবক, বরগুনার আমতলীতে কৃষক, ভোলায় বৃদ্ধ, ফেনীর দাগনভূঞায় একজন, নারায়ণগঞ্জের আড়াইাহজারে গাড়িচাপায় ব্যবসায়ী নিহত হয়েছেন।