ঈদ ছুটি শেষে অফিস-আদালত খুলছে আজ

ঈদ ছুটি শেষে অফিস-আদালত খুলছে আজ

পবিত্র ঈদুল আজহার ছুটি শেষে আজ থেকে খুলছে সরকারি-বেসরকারি অফিস। টানা পাঁচদিন ঈদের ছুটি শেষে আজ অফিসে যোগ দেবেন কর্মজীবীরা।

বৃহস্পতিবার (২৯ জুন) সারাদেশে পালিত হয় পবিত্র ঈদুল আজহা। এ উপলক্ষে সরকারিভাবে পাঁচদিন ছুটি ঘোষণা করা হয়। সরকারি ছুটির সঙ্গে সমন্বয় করে বেসরকারি প্রতিষ্ঠানে পাঁচদিনের ছুটি দেওয়া হয়। ফলে ঈদ উপলক্ষে ২৭ থেকে ৩০ জুন পর্যন্ত (মঙ্গলবার, বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবার) চারদিন ছুটি ছিল। এর পরদিন ১ জুলাই (শনিবার) ছিল সাপ্তাহিক ছুটি। ফলে এবারের ঈদের ছুটি হয় পাঁচ দিন।

ঈদের ছুটি পেয়েছে অনেকে রাজধানী ছেড়ে গ্রামে স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন করতে গেছেন। ফলে রাজধানী একেবারেই ফাঁকা হয়ে যায়। তবে কর্মব্যস্ত রাজধানীতে আজ থেকে শুরু হচ্ছে কর্মব্যস্ততরা।

তবে যারা ঢাকার বাইরে ঈদ করতে গেছেন সরকারি-বেসরকারি বেশিরভাগ কর্মজীবী, তাদের অনেকে এক-দুই দিন ঐচ্ছিক ছুটি নিয়েছেন। ফলে অফিস-আদালতের কার্যক্রম পুরোদমে শুরু হতে আরও দুই-তিন দিন লেগে যাবে। তখনই রাজধানী ফিরবে পুরনো রূপে।

এ বছর ঈদের দিনেও ঢাকা ছেড়েছেন ২৩ লাখ ৯৮ হাজার ৫০০ সিম ব্যবহারকারী। সব মিলিয়ে ঈদের দিন (বৃহস্পতিবার) ও এর আগের দুই দিনসহ (মঙ্গলবার ও বুধবার) তিন দিনে মোট ঢাকা ছেড়েছে ৭৪ লাখ ৪৫ হাজার ৫২৩ জন। এর মধ্যে তিন দিনে ঢাকায় ঢুকেছেন ২ লাখ ৬৭ হাজার ৩৬ সিম ব্যবহারকারী।

শুক্রবার (৩০ জুন) বিকেল ৪টা ৫০ মিনিটে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ তথ্য জানিয়েছেন।