নয়াপল্টনের ফুটপাতে বিএনপি নেতাকর্মীদের রাত্রিযাপন

নয়াপল্টনের ফুটপাতে বিএনপি নেতাকর্মীদের রাত্রিযাপন

এক দফা দাবিতে শুক্রবার মহাসমাবেশ করবে বিএনপি। এই সমাবেশকে কেন্দ্র করে রাত ১০টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মঞ্চ তৈরির কাজ শুরু হয়েছে। ইতোমধ্যে ঢাকার আশপাশ থেকে আসা শুরু করেছেন নেতাকর্মীরা। তারা রাত্রিযাপনের জন্য অবস্থান নিয়েছেন কেন্দ্রীয় কার্যালয়ের সামনের ফুটপাতে।

ফুটপাতে অবস্থান নেওয়া নেতাকর্মীরা জানান, কালকের মহাসমাবেশে অংশ নেওয়া জন্য কেরানীগঞ্জ, নারায়ণগঞ্জ ও মানিকগঞ্জ থেকে আমরা কয়েক হাজার নেতাকর্মী এসেছি।

তারা আরও জানান, গ্রেপ্তার এড়াতে আমরা হোটেলে না থেকে ফুটপাতে অবস্থান নিয়েছি। পল্টনের বিভিন্ন সড়কের ফুটপাতে আরও নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন। 

এর আগে রাত সাড়ে ৯টার দিকে মঞ্চ তৈরি করার জন্য বাঁশ আনা হয়। রাত সাড়ে ৯টার পরে কার্যালয়ের সামনে আটটি ট্রাক আসে। এসব ট্রাকের ওপরেই মঞ্চ তৈরি হবে বলে জানা যায়।

শুক্রবার দুপুর ২টায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে নয়াপল্টনে সতর্ক অবস্থানে রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি প্রস্তুত রাখা হয়েছে সাজোয়া যান (এপিসি) ও জলকামান।