এক দফা দাবিতে ৭ কলেজ শিক্ষার্থীদের নীলক্ষেতে অবস্থান

এক দফা দাবিতে ৭ কলেজ শিক্ষার্থীদের নীলক্ষেতে অবস্থান

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের কয়েকটি শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা সিজিপিএ শর্ত শিথিল করে পরবর্তী বর্ষে প্রমোশন দেয়ার এক দফা দাবিতে নীলক্ষেতে অবস্থান কর্মসূচি পালন করছেন।

বুধবার (১৬ আগস্ট) দুপুর ১২টার দিকে তারা বৃষ্টির মধ্যেই ব্যানার নিয়ে নীলক্ষেত মোড়ে অবস্থান নেন। এর আগে সকাল ১০টা থেকে তারা অবস্থান কর্মসূচিতে যোগ দিতে জড়ো হতে শুরু করেন।

আন্দোলনে অংশ নিতে আসা শিক্ষার্থীরা জানান, এক দফা এক দাবিতে আন্দোলনের জন্য জড়ো হচ্ছেন তারা। তাদের দাবি হলো– নির্ধারিত জিপিএ বা সিজিপিএ শিথিল করে তিন বিষয় পর্যন্ত মানোন্নয়ন পরীক্ষার মাধ্যমে পরবর্তী বর্ষে প্রমোশন দিতে হবে।

এদিকে সকাল সাড়ে ১০টার দিকে আন্দোলনের সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন ঢাকা কলেজের শিক্ষক প্রতিনিধিরা। এসময় শিক্ষার্থীরা আন্দোলনের সিদ্ধান্তে অনড় থাকার কথা জানালে শিক্ষকরা ফিরে যান।

অপরদিকে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে নীলক্ষেতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সেখানে উপস্থিত আছেন ডিএমপির নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার, নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা বাহিনীর অন্য সদস্যরা।