কুমিল্লায় বোরকা পড়ে হত্যা: মাসুদের দেশত্যাগে নিষেধাজ্ঞা

কুমিল্লায় বোরকা পড়ে হত্যা: মাসুদের দেশত্যাগে নিষেধাজ্ঞা

কুমিল্লার দাউদকান্দিতে বোরকা পরা তিন দুর্বৃত্তদের গুলিতে তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জামাল হোসেনকে (৪০) হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলার এজাহারভুক্ত আসামি মো. মাসুদকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন চেম্বার আদালত।

সোমবার (১১ সেপ্টেম্বর) চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। আগামী ১৬ অক্টোবর পর্যন্ত দেশের বাইরে যেতে পারবেন না তিনি।

এর আগে গত ৩১ আগস্ট বিচারপতি এস এম মোবিনের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ মো. মাসুদকে জামিন দেন। ৩ সেপ্টেম্বর কারাগার থেকে মুক্তি পান মাসুদ।

মাসুদ কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং দেবীদ্বার উপজেলা পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবুল কালাম আজাদের ছোট ভাই।

এর আগে আজ সকালে যুবলীগ নেতা জামাল হত্যা মামলার আরেক আসামি মো. শাহীনুল ইসলাম ওরফে সোহেল সিকদারের জামিন বাতিল ও আত্মসমর্পণ চেয়ে আবেদন করেন রাষ্ট্রপক্ষ। এ বিষয়ে আদেশ আগামী বুধবার দিন ধার্য করেন চেম্বার বিচারপতি এম. ইনায়েতুর রহিমের আদালত।

গত ৩০ এপ্রিল রাতে কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর পশ্চিম বাজারে জামাল হোসেনকে গুলি করে হত্যা করে বোরকা পরা তিন দুর্বৃত্ত। এ ঘটনায় ২ মে রাতে দাউদকান্দি থানায় ৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা সাত-আটজনকে আসামি করে মামলা করেন নিহতের স্ত্রী পপি আক্তার।