নারায়ণগঞ্জে স্টিল মিলে বিস্ফোরণে দগ্ধ ৫ শ্রমিক

নারায়ণগঞ্জে স্টিল মিলে বিস্ফোরণে দগ্ধ ৫ শ্রমিক

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার গুদনাইল এলাকার একটি মিলে গ্যাস লাইনের মিটার বিস্ফোরিত হয়ে পাঁচজন দগ্ধ হয়েছেন। আহতদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

আজ শনিবার ভোররাতে শারমিন স্টিল রি-রোলিং মিলে এ ঘটনা ঘটে।

দগ্ধ শ্রমিকেরা হলেন মো: ইকবাল (২৬), মো: সাইফুল (৩০), মো: জাকারিয়া (২২), মো: মুজাম্মেল (৩০) ও মো: শরিফুল (২৫)।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ফখর উদ্দিন জানান, ভোরে গোদনাইল সৈয়দপাড়া এলাকার শারমিন রি-রোলিং মিলে বিস্ফোরণে দগ্ধ হয়েছেন ভেতরে থাকা পাঁচজন শ্রমিক। আহত অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকায় পাঠানো হয়েছে।

হাসপাতালের আবাসিক চিকিৎসক তরিকুল ইসলাম বলেন, সকালের দিকে নারায়ণগঞ্জ থেকে পাঁচজন শ্রমিক দগ্ধ হয়ে জরুরি বিভাগে আসেন। বর্তমানে তারা জরুরি বিভাগে অবজারভেশনে রয়েছেন। দগ্ধের পরিমাণ বেশি হওয়ায় তাদের অবস্থা আশঙ্কাজনক।

তরিকুল ইসলাম জানান, মো: ইকবাল ৩৩ শতাংশ, মো: সাইফুল ৬০ শতাংশ, মো: জাকারিয়া ৩৫ শতাংশ, মো: মুজাম্মেল ১০০ শতাংশ ও মো: শরিফুল ৫৭ শতাংশ দগ্ধ হয়েছেন।

দগ্ধদের সহকর্মী রফিকুল ইসলাম বলেন, ‘রাতে স্টিল মিলের ভেতরে আমরা ঘুমিয়ে ছিলাম। ভোর ৪টার দিকে হঠাৎ গ্যাস লাইনের মিটারটি বিকট শব্দে বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। আগুনেই আমাদের পাঁচ শ্রমিক দগ্ধ হন। আমরা তখন পাশের আরেকটি কক্ষে ছিলাম। পরে দ্রুত ঘটনাস্থলে এসে দগ্ধ শ্রমিকদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি।’