সিরাজগঞ্জে জমি নিয়ে বিরোধ, দুই যুবককে কুপিয়ে হত্যা

সিরাজগঞ্জে জমি নিয়ে বিরোধ, দুই যুবককে কুপিয়ে হত্যা

সিরাজগঞ্জে জমি নিয়ে পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে দুই যুবক নিহত হয়েছেন। নিহত দুজনের নামই আল-আমিন। তারা সদর উপজেলার বাগবাটি ইউনিয়নের ইছামতি গ্রামের ঠান্ডুর ছেলে নাম আল-আমিন (৩২) ও একই গ্রামের ছেলে ফরহাদ খানের ছেলে আল-আমিন (৩৫)।

স্থানীয়রা জানান, ইছামতি গ্রামের হায়দার গ্রুপ ও বাচ্চু গ্রুপের মধ্যে জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জেরে বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রাত ৯টার দিকে ইছামতি গ্রামের আসাদ শেখের বাড়ির সামনে হায়দার গ্রুপের লোকজন বাচ্চু গ্রুপের সমর্থক দুই আল-আমিনের ওপর হামলা করে।

হামলাকারীরা ধারালো অস্ত্র দিয়ে দুজনকেই কুপিয়ে জখম করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই ঠান্ডুর ছেলে আল-আমিন মারা যান। গুরুতর আহত অবস্থায় ঢাকায় নেয়ার পর ভোররাতে ফরহাদ খানের ছেলে আল-আমিন মারা যান।

এদিকে নিহতের পর উভয়পক্ষের প্রায় ১৫ থেকে ২০টি বাড়ি ঘর ভাঙচুর করা হয়েছে। ভাঙচুরের সময় প্রতিপক্ষের বাড়ি থেকে প্রায় ২০টি গরু নিয়ে গেছে বলে অভিযোগ করছে উভয় পক্ষের লোকজন।

সদর থানার ওসি সিরাজুল ইসলাম তথ্যটি নিশ্চিত করে জানান, হায়দার গ্রুপ আর বাচ্চু গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর জের ধরেই এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।

গতকাল রাত থেকে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।