পিটার হাসকে পেটানোর হুমকি

আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে প্রকাশ্যে পেটানোর হুমকি দেয়া চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরীসহ ৭ জনের বিরুদ্ধে দায়ের করা মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরীর আদালত মামলা গ্রহণের প্রয়োজনীয় উপাদান না থাকায় তা খারিজ করে দেন। এর আগে সকালে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে প্রকাশ্যে পেটানোর হুমকি দেয়া চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরীসহ ৭ জনের বিরুদ্ধে মামলার আবেদন করেন আন্তর্জাতিক মানবাধিকার কমিশন বাংলাদেশ চ্যাপটার-এর প্রেসিডেন্ট এম এ হাশেম রাজু।

মামলায় আরও যাদের আসামি করার আবেদন করা হয়েছে তারা হলেন- ইফতেখার উদ্দিন বাবু, সাজ্জাত, এহছান, ফরহাদ, নাছির ও সাইফুল।

পরে মামলার বাদী এম এ হাশেম রাজু বলেন, আদালত আমার  জবানবন্দি গ্রহণ করেছেন। কিন্তু আদালত আমার মামলা গ্রহণ করেননি। আমি আদালতের এই আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করব।  

মামলায় অভিযোগ থেকে জানা যায়, গত ৬ই নভেম্বর বাঁশখালির এক জনসভায় মুজিবুল হক চৌধুরী সকল আসামিদের উপস্থিতিতে এবং সহযোগিতায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে উদ্দেশ্যে করে হুমকি দেন। এছাড়া যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন, রাষ্ট্রদূত পিটার হাস ও বাংলাদেশের নোবেল বিজয়ী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ড. মুহাম্মদ ইউনূসের সমালোচনা করেন মুজিবুল হক চৌধুরী।