সরকারের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

রাজশাহীতে বিএনপির মিছিলে পুলিশি হামলা, আটক ৬

রাজশাহীতে বিএনপির মিছিলে পুলিশি হামলা, আটক ৬

রাজশাহীতে সরকার পতনের এক দফা দাবি এবং নির্বাচনের একতরফা তফসিল প্রত্যাখান করে আয়োজিত এক বিক্ষোভ মিছিল থেকে প্রধান বিরোধীদল বিএনপির ৬ কর্মীকে অকারণে ধরে নিয়ে গেছে পুলিশ। বিক্ষোভটি শান্তিপূর্ণ হলেও তাতে কারণ ছাড়া হামলা করে দলটির নেতাকর্মীদের ওপর লাঠিপেটা করেছে পুলিশ।  

শনিবার সন্ধ্যায় নগরের সাহেব বাজার জিরো পয়েন্টে এ মিছিল বের করে বিএনপি। কয়েক মিনিটের মধ্যেই পুলিশ ধাওয়া করে মিছিলটিতে হামলা করে এবং ছত্রভঙ্গ করে দেয় এবং ছয়জনকে আটক করে। তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

এদিকে একই মিছিল থেকে পুলিশ রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলীকে আটক করে ছেড়ে দিয়েছে।
রাজশাহী নগরের বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহরাওয়ার্দী হোসেন জানান, সন্ধ্যায় বিএনপির কয়েকজন নেতা-কর্মী হরতালের সমর্থনে মিছিল বের করেন। পরে এ মিছিল থেকে বিএনপির ছয়জনকে আটক করেছেন তারা। আটক বিএনপির নেতাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

এদিকে মিছিলে পুলিশের বাধাদানের সময় ঘটনাস্থলে পড়ে গিয়ে রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী আহত হয়েছেন। তার চশমা ভেঙে গেছে বলে দাবি করেছে বিএনপি। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এরশাদ আলী পড়ে যাওয়ার পর পুলিশ তাকে ধরে তোলে। তার দুই হাত দুজন পুলিশ ধরে রেখেছিল, পরে আবার তাকে ছেড়ে দিয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে বিএনপির নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, তারা মিছিল বের করার পর পুলিশ লাঠিপেটা করেছে। তারা পুলিশের হাতে আটক হওয়া থেকে কোনোরকমে রক্ষা পেয়েছেন। তবে ঘটনাস্থল থেকে তাদের ছয়জন কর্মীকে আটক করেছে পুলিশ।