রাতে রাজধানীতে দুই বাসে আগুন

রাতে রাজধানীতে দুই বাসে আগুন

বিরোধী জোটের ডাকা ৪৮ ঘণ্টা হরতালের প্রথম দিন শেষে রাতে রাজধানীতে দুই বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এছাড়া বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক যুবলীগ কর্মী আহত হয়েছেন। ফায়ার সার্ভিস এ তথ্য জানিয়েছে।

তারা বলেছেন, রাত ৮টা ২০ মিনিটে ধানমন্ডি আনোয়ার খান মেডিকেল কলেজের সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। বাসটি মিরপুর সুপার লিংক পরিবহনের। ওদিকে রাজধানীর যাত্রাবাড়ী থানার সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। রাত ৯ টা ৫৭ মিনিটে এ অগ্নিসংযোগ করা হয়। আগুন নির্বাপণে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করে।

এদিকে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রাত ৯টা ৪০ মিনিটের দিকে পার্টি অফিসের পূর্ব দিকের গেইটে ওই বিস্ফোরণ ঘটে। র‍্যাব জানায়, র‍্যাবের বোম্ব ডিস্পোজাল ইউনিট ও ডগ স্কোয়াড টিম ঘটনাস্থলে গেছে।

ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার হায়াতুল ইসলাম খান বলেন, কারা এটা করেছে বিষয়টি আমরা সিসিটিভি ফুটেজ এবং প্রত্যক্ষদর্শীর সাথে কথা বলে জানার চেষ্টা করছি। ওদিকে রাত ৯টায় ওয়ারী থানার সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

ওয়ারী থানার ডিউটি অফিসার সাদ্দাম হোসেন জানান, ৮টা থেকে সোয়া ৮টার মধ্যে ফ্লাইওভার থেকে থানাকে লক্ষ করে ৪টা ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এসময় ৩টি ককটেল বিস্ফোরিত হয়। ডিএমপির বোম ডিজপোজাল ইউনিট এসে ওপর ককটেল উদ্ধার করে বিস্ফোরণ ঘটায়। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। এছাড়া সন্ধ্যার দিকে উত্তরার জসীমউদ্দিন মোড় ও কুর্মিটোলা হাসপাতালের সামনের সড়কে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।