সিরাজদিখানে দুই সন্তানকে হত্যার পর মায়ের আত্মহত্যা

সিরাজদিখানে দুই সন্তানকে হত্যার পর মায়ের আত্মহত্যা

মুন্সিগঞ্জের সিরাজদিখানে ঋণের চাপে দুই শিশু সন্তানকে হত্যার পর মা আত্মহত্যা করেছেন। কেয়াইন ইউনিয়নের উত্তর ইসলামপুর গ্রামে শনিবার সকালে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। মৃতরা হলেন মা সায়মা বেগম (৩৩) ও তার কন্যাসন্তান ছাইমুনা (১১) এবং পুত্র সন্তান তাওহীদ (৭)। নিহত সায়মা বেগমের স্বামী আলী মিয়া সৌদিআরব প্রবাসী।

শনিবার রাতের কোনো এক সময় তাদের মৃত্যু হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে আজ রোববার সকালে তারা ঘর থেকে বের না হলে দরজা ধাক্কা দিয়ে খোলার পর বিষয়টি জানা যায় বলে স্থানীয়রা জানিয়েছেন।

পুলিশ ধারণা করছে, প্রথমে দুই সন্তানকে বিষপানে মৃত্যু নিশ্চিত করেন মা। পরে মা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বসতঘর থেকে মা ও দুই শিশু সন্তানের লাশ উদ্ধার করে।

মুন্সিগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল) মোস্তাফিজুর রহমান রিফাত জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ দুই শিশু সন্তানসহ মায়ের লাশ উদ্ধার করে। এখন লাশ ময়নাতদন্তের জন্য মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে বলে জানান তিনি। ঋণের চাপে দুই শিশু সন্তানসহ মা আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে বলে জানান তিনি। তদন্ত শেষে বিস্তারিত জানানো যাবে বলেও জানান তিনি।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুজাহিদুল ইসলাম বলেন, সায়মা বেগম তার স্বামীকে বিদেশ পাঠানোর সময় বিভিন্ন এনজিও থেকে আট লাখ টাকা ঋণ নেন। ঋণের চাপে দুই সন্তানকে বিষ পানে হত্যা করে নিজে আত্মহত্যা করেন। লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।