ইবাদত বন্দেগিতে পালিত হচ্ছে শবে বরাত

ইবাদত বন্দেগিতে পালিত হচ্ছে শবে বরাত

ইবাদত-বন্দেগি আর দোয়ার মধ্য দিয়ে সারা দেশে পালিত হচ্ছে পবিত্র শবে বরাতের রাত। এশার নামাজের পর থেকে ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সব মসজিদে মুসল্লিরা রাত জেগে দোয়া-মাহফিলে অংশ নিচ্ছেন। পবিত্র শবে বরাতের রাতে সারাদেশের মসজিদে মসজিদে চলছে মুসল্লিদের ইবাদত-বন্দেগি। মহিমান্বিত এই রাতে ধর্মপ্রাণ মুসলমানরা পরম করুণাময় মহান আল্লাহর অনুগ্রহ লাভের আশায় নফল নামাজ, কোরআন তেলাওয়াত ও জিকিরে মগ্ন রয়েছেন।

ঢাকা শহরে জাতীয়  মসজিদ বায়তুল মোকাররমসহ সব মসজিদেই চলছে ইবাদত-বন্দেগি। শহরের ছোট বড় সকল মসজিদসহ অলিগলির সব মসজিদেই চলছে বিশেষ দোয়া কামনা এবং ইসলামি বয়ান।

আজ শবে বরাতের নামাজ পড়তে মসজিদে উপস্থিত হয়েছেন হাজারো মুসল্লি। কারো হাতে জায়নামাজ, কারো হাতে তসবিহ। প্রত্যেকেই মসজিদে ইবাদত বন্দেগি করার জন্য এসেছেন।

রাজধানীর সব মসজিদেই দেখা গেছে উপচেপড়া ভিড়। আগত মুসল্লিদের সঙ্গে কথা বলে জানা গেছে, অতীতের পাপ ও অন্যায়ের জন্য ক্ষমা প্রার্থনা এবং ভবিষ্যৎ জীবনের কল্যাণ কামনা করে মোনাজাত করতেই তারা মসজিদে এসেছেন।

পবিত্র এ রাতে কবরে থাকা আত্মীয় স্বজনদের জন্য দোয়া করতে যান মানুষ। প্রার্থনায় প্রিয়জনদের জন্য মাগফিরাত কামনা করা হয়। পবিত্র শবে বরাত উপলক্ষে আগামীকাল সোমবার সরকারি ছুটি।