বেইলি রোডে আগুন: ভবন মালিকসহ ৪ জন রিমান্ডে

বেইলি রোডে আগুন: ভবন মালিকসহ ৪ জন রিমান্ডে

রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনের আগুনে ৪৬ জনের মৃত্যুর ঘটনায় করা মামলায় গ্রেপ্তার ৪ জনকে জিজ্ঞাসাবাদের জন্য ২ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী শনিবার সন্ধ্যায় আসামিদের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হলেন- ভবনের চুমুক রেস্টুরেন্টের ২ মালিক আনোয়ারুল হক ও শফিকুর রহমান রিমন, কাচ্চি ভাই রেস্টুরেন্টের ম্যানেজার জয়নুদ্দিন জিসান এবং ভবনের ম্যানেজার মুন্সি হামিমুল আলম বিপুল।

এর আগে শনিবার সন্ধ্যায় তাদের আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার পরিদর্শক আবু আনসারি ৭ দিনের রিমান্ড আবেদন করেন। আজ সন্ধ্যা ৬টায় তাদের আদালতের হাজতখানায় আনা হয়।

রাজধানীর বেইলি রোডে গ্রিন কোজি কটেজে আগুনে ৪৬ জনের মৃত্যুর ঘটনায় শুক্রবার রাতে রমনা মডেল থানায় এসআই মোহাম্মদ শহিদুল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় সংশ্লিষ্টদের অবহেলা, অসাবধানতায় গ্যাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়েছে বলে উল্লেখ করা হয়। এতে আসামিদের বিরুদ্ধে অগ্নিদগ্ধ ও জীবন বিপন্নসহ মৃত্যু ঘটানোর অভিযোগ আনা হয়। 

বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনের মালিক আমিন মোহাম্মদ গ্রুপ। এজন্য মামলায় আমিন মোহাম্মদ গ্রুপকে ২ নম্বর আসামি করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত আরও অনেককে আসামি দেখানো হয়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাতে রাজধানীর বেইলি রোডের ওই ভবনে আগুন লাগে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।