উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার শীর্ষ কমান্ডারসহ গ্রেফতার ৪

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার শীর্ষ কমান্ডারসহ গ্রেফতার ৪

উখিয়ায় র‌্যাবের অভিযানে আরসার শীর্ষ কমান্ডার মাস্টার করিমুল্লাহ ও আরসা প্রধান আতাউল্লাহর এক সময়ের বডিগার্ড আকিজসহ চার সদস্য বিদেশী পিস্তলসহ গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার ভোররাতে অভিযান চালিয়ে উখিয়ার ঘোনারপাড়া এলাকার ক্যাম্প-২০ এক্সেনশন ব্লক-৫ থেকে তাদের গ্রেফতার করা হয়।

কক্সবাজার র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক মোহাম্মদ আবু সালাম চৌধুরী জানান, আরসার শীর্ষ সন্ত্রাসীরা ক্যাম্প-২০ এ অবস্থান করছে, এমন সংবাদের ভিত্তিতে এক বিশেষ অভিযান পরিচালনা করে র‌্যাব। আরসার সন্ত্রাসীদের আস্তানার কাছাকাছি গিয়ে ক্যাম্পের কয়েকটি ব্লক ঘিরে ফেলি আমরা। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অনেকে পালানোর চেষ্টা করে। এ সময় র‌্যাব ধাওয়া দিয়ে চারজনকে গ্রেফতার করেছে। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে পাহাড়ি আস্তানা থেকে বেশ কয়েকটি বিদেশী পিস্তলসহ গুলি উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, আটককৃত চারজনের মধ্যে মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার বাংলাদেশ শাখার প্রধান কমান্ডার ও অর্থ শাখার প্রধান মোহাম্মদ করিমুল্লাহ ওরফে মাস্টার কলিম উল্লাহ এবং আরসা প্রধান আতাউল্লাহ জুনুনির অন্যতম দেহরক্ষী আকিজ রয়েছে। তাদের বিরুদ্ধে হত্যা, অপহরণ, চাঁদাবাজিসহ একাধিক মামলা রয়েছে।

র‌্যাব জানিয়েছে, গত এক বছরে ক্যাম্প থেকে মোট ১০১ জন সন্ত্রাসী গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে ৬০টি দেশী-বিদেশী অস্ত্র, ৫০ কেজির বেশি বিস্ফোরণ ও বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।