পহেলা বৈশাখে নারীরা হেনস্তার শিকার হলে জানাবেন: র‌্যাব ডিজি

পহেলা বৈশাখে নারীরা হেনস্তার শিকার হলে জানাবেন: র‌্যাব ডিজি

এবার পহেলা বৈশাখকে কেন্দ্র করে কোনো ধরনের জঙ্গি হামলার সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। তবুও আমরা আত্মতৃপ্তিতে ভুগছি না। সারা দেশে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করা হবে।

শনিবার সকালে রাজধানীর রমনার বটমূলে বৈশাখের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানান র‌্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন।

তিনি বলেন, বৈশাখকে কেন্দ্র করে ভার্চুয়াল জগতে যে কোনো ধরনের গুজব ও মিথ্যা তথ্য ছড়িয়ে অনাকাঙ্ক্ষিত পরিবেশ সৃষ্টি করতে না পারে সেজন্য র‌্যাবের সাইবার টিম অনলাইনে সর্বদা নজরদারি রাখছে। পহেলা বৈশাখে বিভিন্ন অনুষ্ঠানস্থলে আসা নারীদের উত্ত্যক্ত প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালতসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। কেউ কোনো ধরনের হেনস্তার শিকার হলে অবশ্যই র‌্যাব সদস্যদের জানাবেন। আমরা জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব।

তিনি বলেন, র‌্যাব সদর দপ্তর থেকে ঢাকাসহ সারা দেশে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করা হবে। গোয়েন্দা ও সাইবার টিমের মনিটরিংয়ের মাধ্যমে জঙ্গিদের যেকোনো ধরনের নাশকতার তৎপরতা নস্যাৎ করে দিতে র‌্যাব প্রস্তুত রয়েছে।

র‌্যাব ডিজি আরও বলেন, প্রতিটি এলাকায় অনুষ্ঠানের স্থানগুলোতে র‍্যাবের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। পর্যাপ্ত সংখ্যক টহলসহ পেট্রোল এবং সাদা পোশাকের সদস্য নিয়োজিত থাকবে। ঢাকায় পহেলা বৈশাখের স্থানগুলোতে বোম ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াডসহ সুইপিং সম্পন্ন করা হবে। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় সুইপিংসহ আমাদের গোয়েন্দা সদস্যদের নজরদারি অব্যাহত রয়েছে।