পহেলা বৈশাখে ঘুরতে বেরিয়ে সংঘবদ্ধ ধর্ষণের শিকার তরুণী, গ্রেপ্তার ৫

পহেলা বৈশাখে ঘুরতে বেরিয়ে সংঘবদ্ধ ধর্ষণের শিকার তরুণী, গ্রেপ্তার ৫

ঢাকার কেরানীগঞ্জে পয়লা বৈশাখে বন্ধুর সঙ্গে ঘুরতে বেরিয়ে সংঘবদ্ধ ধর্ষণের শিকারের অভিযোগ করেছেন এক তরুণী। তার করা মামলায় এরই মধ্যে অভিযুক্ত ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে আসামিরা।

১৪ এপ্রিল রাত ৯টা ২৫ মিনিটের কেরানীগঞ্জের মধু সিটির সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, বুক ফুলিয়ে ঘুরছে সংঘবদ্ধ ধর্ষণে অভিযুক্তরা। মামলার বাদী তরুণী জানান, পয়লা বৈশাখ উপলক্ষ্যে রাজধানীর মোহাম্মদপুর থেকে দুই বন্ধুর সঙ্গে ঘাটারচর সংলগ্ন মধু সিটিতে ঘুরতে গিয়েছিলেন তিনি। এরপরই রক্ষক হয়ে ভক্ষকের ভূমিকায় অবতীর্ণ হয় আবাসন প্রতিষ্ঠানটির নিরাপত্তাকর্মী মাসুম। পরে তার সঙ্গে যোগ দেয় আরও কয়েকজন।

ভুক্তভোগী তরুণী বলেন, তাদের সাথে শারীরিক সম্পর্ক করা জন্য প্রস্তাব দেয়া হয়। আমি রাজি না হওয়ায় তারা ব্লেড বের করে মুখের সামনে এসে আমাকে ভয় দেখিয়েছে। তখন আমি বাধা দিয়েছি। তারা তখন আমকে বলে আমি যদি রাজি না হই তাহলে আমার বন্ধুদের মেরে ফেলে দেয়া হবে। ওই তরুণী জানান, অনেক অনুরোধের পরও মন গলেনি ধর্ষকদের।

তিনি আরও বলেন, আমাদের সবাইকে বিবস্ত্র করে ছবি তোলা হয় এবং ভিডিও করা হয়। তারপর আমাদের ভয় দেখানো হয়। যদি পুলিশ বা এলাকার কারও কাছে বিষয়টি জানাই তাহলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ছেড়ে দেয়া হবে। বাধা দিতে এলে বন্ধু সিজানকে তারা প্রচুর মারধর করে। আমি এর সঠিক বিচার চাই। আমি চাই না আমার মত আর কোন মেয়ে এমন ভোগান্তিতে পড়ুক। আমি তাদের শাস্তি চাই।

এমন নির্জন স্থানে এটিই প্রথম নয়, এর আগেও একই ধরনের ঘটনা ঘটানোর কথা স্বীকার করেছে আসামিরা। পুলিশ বলছে, ঘটনাটি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে। ছাড় দেয়া হবে না কাউকেই।

কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাব উদ্দিন কবির বলেন, প্রেমিক প্রেমিকার হয়তো সুন্দর মুহূর্ত কাটাতে নির্জন পরিবেশে যায়। কিন্তু এতটা নির্জনে যাওয়া উচিত না যেখানে মানুষ রূপি হায়না থাকে। এই ঘটনার সাথে পাঁচজন সরাসরি জড়িত। কিন্তু এদের যারা সহযোগী বা যারা ওখানে আড্ডা দেয় তাদেরকে আমরা শনাক্ত করেছি। তদন্তের স্বার্থে তাদের নাম বলা যাবে না।

এদিকে মঙ্গলবার মামলা হলে ওই রাতেই অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আদালতে হাজির করা হলে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় আসামিরা।