নিজ খরচে খালেদা জিয়ার চিকিৎসার অনুমতি চেয়ে আবেদন

নিজ খরচে খালেদা জিয়ার চিকিৎসার অনুমতি চেয়ে আবেদন

ঢাকা, ১২ জুন (জাস্ট নিউজ) : নিজ খরচে কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসা গ্রহণের অনুমতি চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেছেন তার ছোট ভাই শামীম ইস্কান্দার। মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এ আবেদন জমা দেন তিনি।

আবেদনপত্রে শামীম ইস্কান্দার লিখেছেন, বর্তমানে আমার বড় বোন খালেদা জিয়াকে ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। তিনি দীর্ঘ দিন যাবত বিভিন্ন অসুখে আক্রান্ত। কারা অভ্যন্তরে তিনি প্রয়োজনীয় চিকিৎসা গ্রহণের সুযোগ পাচ্ছেন না। ফলে দীর্ঘ কারাবাসে তার শারীরিক অবস্থার মারাত্মক অবনতি হয়েছে।

তিনি লিখেছেন, গত ৯ জুন কারা কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে চার চিকিৎসক কারাগারে খালেদা জিয়ার শারীরিক অবস্থার পরীক্ষা-নিরীক্ষা করেন। তারা বলেন, তারা ধারণা করছেন খালেদা জিয়া ‘মাইল্ড স্ট্রোক’ করেছিলেন। চিকিৎসকেরা জানান, ৫ জুন খালেদা জিয়া কারাগারে হঠাৎ পড়ে যান। তারা অবিলম্বে খালেদা জিয়াকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়ার সুপারিশ করেন।

আমি এই মর্মে নিশ্চিয়তা প্রদান করছি যে, তার এ ধরণের সকল চিকিৎসা ব্যয় নিজ/পারিবারিকভাবে বহন করব।

অতএব খালেদা জিয়াকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি পূর্বক প্রয়োজনীয় উন্নত চিকিৎসা দেওয়ার অনুমতি প্রদানের বিনীত অনুরোধ জানাচ্ছি।

(জাস্ট নিউজ/এমআই/১৩৪৫ঘ.)