বরিশালে কোন নেতাকর্মীকে গ্রেপ্তার-হয়রানি না করার নির্দেশ

বরিশালে কোন নেতাকর্মীকে গ্রেপ্তার-হয়রানি না করার নির্দেশ

বরিশাল, ২৬ জুলাই (জাস্ট নিউজ) : বুধবার বরিশালে সিটি করপোরেশন নির্বাচন ঘিরে বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তারের অভিযোগ তুলে দলটির মেয়র প্রার্থী মজিবুর রহমান সরোয়ার একটি রিট আবেদন দায়ের করেন। এই রিটের ওপর বৃহস্পতিবার শুনানি করেন অ্যাডভোকেট সগীর হোসেন লিওন।

সগীর হোসেন লিওন জানান, রিটের শুনানি নিয়ে অন্তর্বর্তী আদেশের পাশাপাশি আপিল বিভাগের নির্দেশনা অনুসরন না করে বিএনপি নেতাকর্মী, সমর্থক, নির্বাচন প্রচারকারীদের বৈষম্যমূলকভাবে গ্রেপ্তার ও হয়রানি কেন বেআইনী ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। স্বরাষ্ট্র সচিব, পুলিশ মহাপরিদর্শক, বরিশালের জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী বরিশাল সিটি নির্বাচনে ভোট গ্রহণ হবে আগামী ৩০ জুলাই। এ নির্বাচনে একজন মেয়র, ৩০ ওয়ার্ডে কাউন্সিলর ও নারীদের জন্য সংরক্ষিত কাউন্সিলর পদে আরো ১০ জনকে নির্বাচিত করা হবে। এখানে ভোটার দুই লাখ ৪২ হাজার ১৬৬ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ২১ হাজার ৪৩৬ ও এক লাখ ২০ হাজার ৭৩০ নারী ভোটার রয়েছে।

এর আগে গত মঙ্গলবার সিলেট সিটি করপোরেশন নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে গ্রেপ্তার বিষয়ে আপিল বিভাগের নির্দেশনা অমান্য করে সিটি করপোরেশনে বিএনপির নেতা,সমর্থক ও নির্বাচন প্রচারকারীদের গ্রেপ্তার ও হয়রানি না করতে নির্দেশ দেন হাইকোর্ট। এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট এ আদেশ দেন।

(জাস্ট নিউজ/এমআই/১৩৩৫ঘ.)