ঐক্যের মাধ্যমেই নিরপেক্ষ নির্বাচন আদায় করবো : ড. কামাল

ঐক্যের মাধ্যমেই নিরপেক্ষ নির্বাচন আদায় করবো : ড. কামাল

ঢাকা, ৪ আগস্ট (জাস্ট নিউজ) : গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, আমরা জনগণের ঐক্যের জন্য কাজ করে যাচ্ছি। অতীতে সব সময় আমরা ঐকবদ্ধ আন্দোলন করে জনগণের দাবি আদায় করে নিয়েছি। তাই সামনের দিনে জনগণের ঐক্যের মাধ্যমে আমরা একটি নিরপেক্ষ নির্বাচন আদায় করে নিবো-ইনশাল্লাহ। গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে দেশের সর্বশেষ পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

শনিবার আরামবাগস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে দেশের সর্বশেষ পরিস্থিতি নিয়ে গণফোরাম সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

ড. কামাল হোসেন আরো বলেন, এসরকারের প্রতি যোল আনা অবিশ্বাস জন্মাছে। সম্প্রতি তাদের বিভিন্ন কর্মকাণ্ডের ব্যাপারে তাদেরকেই জনগণের কাছে প্রমাণ করতে হবে যে তারা নিরপেক্ষ। তাদেরই প্রমাণ করতে হবে তারা একটি গ্রহণযোগ্য নির্বাচন দিতে পারে। তিনি বলেন, স্থানীয় সরকারের অধীনে নির্বাচনে তাদের এধরণের কর্মকাণ্ড কেউ আশা করেনি। এখানেও তারা দু’নম্বরী করেছে। বঙ্গবন্ধুর নামে তারা এসব করছে। তারা বঙ্গবন্ধুর আওয়ামী লীগকে কলঙ্কিত করছে। এটা বঙ্গবন্ধুর আওয়ামী লীগ না।

তিনি বলেন, নির্বাচন কমিশনতো একটা বিচারকের ভূমিকায় থাকবে। একজন বিচারক তো পক্ষপাতিত্ব করতে পারে না। তাদের তো নিরপেক্ষ ভূমিকা দেখতে চায় জনগণ। কিন্তু নির্বাচন কমিশনতো এখানে স্বাক্ষী গোপালের মত আছে। তাদেরতো সব কিছুতে সব ঠিক সব ঠিক বলার মত অবস্থান জনগণ আশা করে না।

কোটা সংস্কার ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত ছাত্রদের প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করে বিশিষ্ট আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেন, ঐক্যের বিজয় সব সময়ই হয়েছে। ৫২ সালের ভাষা আন্দোলনের মধ্য দিয়ে নতুন দেশের স্বপ্ন দেখিয়েছিল ছাত্ররা। এখন আবার শিক্ষার্থীদের মাধ্যমে বাংলাদেশ জেগেছে। এ সময় তিনি ছাত্রলীগ-যুবলীগ নিয়ে পুলিশের ‘আন্দোলন দমনকে’ বেআইনি বলে উল্লেখ করেন।

পার্টির সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন। উপস্থিত ছিলেন অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, আ.ও.ম শফিকউল্লাহ, জগলুল হায়দার আফ্রিক, মোশতাক আহমেদ, সাইদুর রহমান সাইদ, রফিকুল ইসলাম পথিক প্রমুখ।

(জাস্ট নিউজ/একে/২০২৪ঘ.)