সুন্দরগঞ্জে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

সুন্দরগঞ্জে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

গাইবান্ধা, ৭ আগস্ট (জাস্ট নিউজ) : গাইবান্ধার সুন্দরগঞ্জে র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ আবদুস সালাম ওরফে ঠসা সালাম (৪৮) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন।

মঙ্গলবার ভোররাত ৩টার দিকে উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের সাতগিরি জামাল গ্রামে এ ‘বন্দুকযুদ্ধ’ হয়।

নিহত আবদুস ছালাম উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের সাতগিরি গ্রামের মৃত সফু করাতি ওরফে সবুর আলীর ছেলে।

র‍্যাবের দাবি, সালাম একজন চিহ্নিত মাদক বিক্রেতা। ‘বন্দুকযুদ্ধে’ র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন এবং ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তলসহ আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ মাদক জব্দ করা হয়েছে বলে দাবি করেছে র‍্যাব।

র‍্যাবের ভাষ্যমতে, ৪-৫ জন মাদক বিক্রেতা ওই এলাকায় মাদক কেনাবেচা করছে- গভীর রাতে এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় র‌্যাব। তাদের উপস্থিতি টের পেয়ে মাদক বিক্রেতারা গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে র‌্যাবের দুই সদস্য ও মাদক বিক্রেতা আবদুস সালাম গুলিবিদ্ধ হন। তবে পালিয়ে যান তার অন্য সহযোগীরা।

পরে গুলিবিদ্ধ অবস্থায় আহতদের উদ্ধার করে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক আবদুস সালামকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগাজিন, তিন রাউন্ড গুলি, ২০ বোতল ফেনসিডিল ও ১০ কেজি গাঁজা জব্দ করা হয়।

সুন্দরগঞ্জ থানার ওসি আবদুস সোবহান বলেন, ঠসা সালাম একজন শীর্ষ ও তালিকাভুক্ত মাদক বিক্রেতা। দীর্ঘদিন ধরে তিনি নিজ বাড়িতে মাদক কেনাবেচা করে আসছিলে। তার বিরুদ্ধে সুন্দরগঞ্জসহ বিভিন্ন থানায় মাদকের ২৮টির অধিক মামলা রয়েছে। তার লাশ সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। ময়নাতদন্ত শেষে তা পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

(জাস্ট নিউজ/এমআই/০৯১৪ঘ.)