ফটোসাংবাদিক ড. শহিদুল আলমকে হাসপাতালে নেওয়া হয়েছে

ফটোসাংবাদিক ড. শহিদুল আলমকে হাসপাতালে নেওয়া হয়েছে

ঢাকা, ৮ আগস্ট (জাস্ট নিউজ) : তথ্য প্রযুক্তি আইনে আটক ফটোসাংবাদিক ড. শহিদুল আলমকে সকাল ৯টার দিকে বিএসএমএমইউ-তে নেওয়া হয়েছে। দৃক গ্যালারির মহাব্যবস্থাপক এ এস এম রেজাউর রহমান গণমাধ্যমকে একথা জানিয়েছেন।

তথ্য ও প্রযুক্তি আইনে করা মামলায় রিমান্ডে থাকা ফটোসাংবাদিক ড. শহিদুল আলমকে চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য অবিলম্বে বিএসএমএমইউ-এ পাঠাতে গতকাল মঙ্গলবার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

রেজাউর বলেন, রাজধানী ঢাকায় পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয় থেকে আজ সকালে ড. শহিদুল আলমকে হাসপাতালে নেওয়া হয়েছে।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের করা আন্দোলনের মধ্যে ‘উসকানিমূলক মিথ্যা’ বক্তব্য প্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় এই আলোকচিত্রী গোয়েন্দা পুলিশের (ডিবি) হেফাজতে রিমান্ডে আছেন।

ড. শহিদুল আলমকে আটকের পর নির্যাতন ও রিমান্ডে পাঠানোর বৈধতা নিয়ে এবং চিকিৎসার জন্য তাকে হাসপাতালে পাঠানোর নির্দেশনা চেয়ে তার স্ত্রী রেহনুমা আহমেদ মঙ্গলবার রিট করেন। এতে স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক, ডিআইজি (ডিবি) ও রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিবাদী করা হয়।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে গত শনি ও রবিবার জিগাতলা এলাকায় সংঘর্ষের বিষয়ে কথা বলতে বেশ কয়েকবার ফেইস বুক লাইভে আসেন তিনি। রবিবার রাতে ধানমন্ডির বাসা থেকে আলোকচিত্রী ড. শহিদুলকে তুলে নেয় ডিবি। নিরাপদ সড়কের দাবিতে সাম্প্রতিক ছাত্র আন্দোলনের পরিপ্রেক্ষিতে একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে সাক্ষাৎকার দেন তিনি।

ড. শহিদুলের বিরুদ্ধে সরকারের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনে ওই মামলা হয়।

(জাস্ট নিউজ/জেআর/১১০০ঘ.)