পুলিশ হেডকোয়ার্টার্সে বসে ভোট কারচুপির ষড়যন্ত্র হচ্ছে : মির্জা আলমগীর

পুলিশ হেডকোয়ার্টার্সে বসে ভোট কারচুপির ষড়যন্ত্র হচ্ছে : মির্জা আলমগীর

ঢাকা, ২০ নভেম্বর (জাস্ট নিউজ) : পুলিশ হেডকোয়ার্টার্সে বসে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কারচুপির ষড়যন্ত্র করা হচ্ছে বলে আভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার গুলশানে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন মির্জা আলমগীর।

মির্জা আলমগীর বলেন, এর আগে আমরা সিটি করপোরেশন নির্বাচনে দেখেছি পুলিশকে ব্যবহার করে নির্বাচনে কারচুপি করা হয়েছে। এবার জাতীয় নির্বাচনেও সেই রকম পরিকল্পনা করা হচ্ছে। পুলিশ হেডকোয়ার্টার্সে বসে এই পরিকল্পনা করা হচ্ছে।

মির্জা আলমগীর আরো বলেন, আমরা দাবি জানিয়েছিলাম বিতর্কিত পুলিশ কর্মকর্তাদের বদলি করতে হবে অথবা তাদের ক্লোজ করতে হবে। কিন্তু তা করেনি। এমনকি হেডকোয়ার্টার্সে বসে যারা নির্বাচনে কারসাজি করার পরিকল্পনা করছে, তাদেরও প্রত্যাহার করা হয়নি।

বিএনপির মহাসচিব বলেন, আমরা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। কিন্তু এই নির্বাচন প্রশ্নবিদ্ধ করা হচ্ছে। নির্বাচন কমিশনের যে দায়িত্ব রয়েছে, তার কোনোটিই পালন করছে না তারা। তফসিল ঘোষণার পরও বিরোধী নেতা-কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। জামিন নিতে গেলে তাদের জামিনও দেওয়া হচ্ছে না।

মির্জা আলমগীর বলেন, ‘সব দলের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির দায়িত্ব নির্বাচন কমিশনের। কিন্তু তারা এর কোনো দায়িত্ব পালন করছে না।’

বিএনপির মহাসচিব বলেন, ‘আমাদের বক্তব্য খুবই স্পষ্ট। বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেফতার ও নির্যাতন বন্ধ করা না হলে নির্বাচন গ্রহণযোগ্য হবে না। আশা করব নির্বাচন কমিশনের বোধোদয় হবে, তারা জেগে উঠবে।’

এক প্রশ্নের জবাবে মির্জা আলমগীর বলেন, ‘আমরা নিরপেক্ষ প্রশাসন চাই। নির্বাচনের ১০ দিন আগে থেকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ সেনাবাহিনী মোতায়েন চাই।’

(জাস্ট নিউজ/এমআই/১৭৪২ঘ.)