নির্বাচন করতে পারছেন না বিএনপির ৭ জনসহ ৮ প্রার্থী

নির্বাচন করতে পারছেন না বিএনপির ৭ জনসহ ৮ প্রার্থী

ঢাকা, ২৪ ডিসেম্বর (জাস্ট নিউজ) : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির সাতজনসহ আটজনের প্রার্থিতা স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

প্রার্থীদের করা আপিল আবেদনের শুনানি নিয়ে সুপ্রিমকোর্টের অবকাশকালীন চেম্বার আদালতের বিচারপতি নুরুজ্জামান ননী হাইকোর্ট আদেশ বহাল রাখেন।

চেম্বার আদালতের এই আদেশের ফলে এই আট প্রার্থীর আর নির্বাচনে অংশগ্রহণের সুযোগ নেই বলে জানিয়েছেন সুপ্রিমকোর্টের আইনজীবী শাহ মঞ্জুরুল হক।

প্রার্থিতা হারানো বিএনপির সাতজন হলেন— জামালপুর-৪ আসনের ফরিদুল কবির তালুকদার, জয়পুরহাট-১ আসনের মো. ফজলুর রহমান, ঝিনাইদহ-২ আসনের এম এ আব্দুল মজিদ, রাজশাহী-৬ আসনের আবু সাঈদ চাঁদ, ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনের ইঞ্জিনিয়ার মোসলেম উদ্দিন, ঢাকা-১ আসনের প্রার্থী খন্দকার আবু আশফাক ও ঢাকা-২০ আসনের তমিজ উদ্দিন। এছাড়া ময়মনসিংহ-৮ আসনের স্বতন্ত্র প্রার্থী মাহমুদ হাসান সুমনও প্রার্থিতা হারিয়েছেন।

এদের সবাই উপজেলা চেয়ারম্যানে পদে থেকেই জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছে অভিযোগ করে তাদের প্রার্থিতা বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেন তাদের প্রতিদ্বন্দ্বীরা। রিটের শুনানি নিয়ে হাইকোর্ট তাদের প্রার্থিতা স্থগিত করে রুল জারি করেন। পরে তারা হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে পৃথক আবেদন করেন।

(জাস্ট নিউজ/একে/১৭৪০ঘ.)