সরকারের নীলনকশা বানচাল করুন: সিপিবি

সরকারের নীলনকশা বানচাল করুন: সিপিবি

ঢাকা, ২৮ ডিসেম্বর (জাস্ট নিউজ) : বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এক বিবৃতিতে সব ধরনের ভয়ভীতি, বাধা উপেক্ষা করে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে সরকারের নীলনকশা বানচাল করতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

সিপিবি নেতারা শুক্রবার এক বিবৃতিতে বলেন, বিগত ১০ বছরের দুঃশাসনের ফলে সরকার জনসমর্থনহীন হয়ে পড়ছে। সে জন্যই জনগণের ভোটাধিকারকে সরকার ভয় পায়। সরকার যে কোনো মূল্যে ক্ষমতায় থাকতে চায়।

তাই ২০১৪ সালের মতো এবারো খালি মাঠে গোল দিতে চেয়েছিল। কিন্ত তা না পেরে সন্ত্রাস, হামলা, হুমকি, গায়ের জোর, রাষ্ট্রীয় প্রশাসনিক শক্তি সবকিছুকে ব্যবহার করে ‘ভোটের আগেই জয়লাভ করার’ আয়োজন করেছে।

বিবৃতিতে বলা হয়, এ কাজে সরকার সফল হলে আগামী পার্লামেন্ট হয়ে উঠবে জনসমর্থনহীন ‘ভুয়া প্রতিনিধিদের’ পার্লামেন্ট। ফলে গণতন্ত্র আরো বিপন্ন হবে এবং দেশে স্বৈরতান্ত্রিক-একনায়কত্ববাদী-ফ্যাসিবাদী বিপদ বাড়বে। এটি কোনোভাবেই হতে দেওয়া যায় না।

এ জন্য দেশবাসীকে জাগ্রত হতে হবে। বিবৃতিতে নেতারা বলেন, জনগণকে ঐক্যবদ্ধভাবেই সরকারের নীলনকশা বানচাল করতে হবে।

তার জন্য ‘নিজের ভোট নিজে পাহারা’ দিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে হবে। ভোটাধিকার রক্ষায় সমবেতভাবে ও সাহসের সঙ্গে সবাইকে এগিয়ে আসতে হবে। বিবৃতিতে নেতারা ‘ভিশন মুক্তিযুদ্ধ৭১’ বাস্তবায়নে ‘কাস্তে’ মার্কায় ভোট দেওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, গণতন্ত্রকে খর্ব করে ‘এক ভাগ’ মানুষের পকেট ভরার উন্নয়নের বিপরীতে ‘নিরানব্বই ভাগ’ মানুষের শ্রমে ও ঘামে অর্জিত অর্থনৈতিক অগ্রগতির সুফলকে ‘নিরানব্বই ভাগ’ মানুষের কাছে আনতে দেশবাসীকে ঐক্যবদ্ধ হতে হবে।

(জাস্ট নিউজ/একে/২৩৪৯ঘ.)