বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ: মির্জা আলমগীর

বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ: মির্জা আলমগীর

বাংলাদেশের গণতন্ত্রের প্রধাননেত্রী, তিনবারের প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। আদালতে আসার আগে বমি করেছেন। মাথা সোজা রাখতে পারছেন না।

মঙ্গলবার দুপুরে পুরান ঢাকার পরিত্যক্ত কারাগারে স্থাপিত বিশেষ আদালতে বেগম খালেদা জিয়ার সঙ্গে কথা বলে সাংবাদিকদের মির্জা ফখরুল এ কথা বলেন। বেগম খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার অভিযোগ করে বলেন, অসুস্থ বেগম খালেদা জিয়াকে জোর করে আদালতে আনা হয়েছে।

আদালতে যেভাবে খালেদা জিয়া-
বেলা ১২টা ৪০ মিনিটে হুইল চেয়ারে করে কারাগার থেকে বেগম খালেদা জিয়াকে আদালতের এজলাস কক্ষে আনা হয়। পরনে ছিল জাম রঙের শাড়ি। আদালতে আসার পর বিচারক এজলাসে আসেন। আদালতে দেখা যায়, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বেগম খালেদা জিয়ার পাশের চেয়ারে বসেন। বেগম খালেদা জিয়ার সঙ্গে মির্জা আলমগীর কথা বলেন। বেলা ১টা ২০ মিনিট পর্যন্ত শুনানি চলে। শুনানি শেষ হলে মির্জা আলমগীর সাংবাদিকদের বলেন, ‘ম্যাডামের শরীর খুব খারাপ। আজ আদালতে আসার আগে তিনি বমি করেছেন। কারাগারে তার কোনো চিকিৎসা হচ্ছে না। কোনো চিকিৎসক তাকে দেখতে আদালতে আসেননি। তার রক্ত পরীক্ষা করানো হয়নি।’

কারা কর্তৃপক্ষ বেগম খালেদা জিয়াকে বিএসএমএমইউতে আনতে চাইলেও তিনি আসেননি কেন-সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব মির্জা আলমগীর বলেন, ‘পিজিতে উনার (বেগম খালেদা জিয়া) কোনো চিকিৎসা হয় না। আমরা বেসরকারি হাসপাতালে নেওয়ার জন্য বলছি। কিন্তু তাকে নেওয়া হচ্ছে না। মেডিকেল বোর্ডের চিকিৎসককে পাঠানো যেতে পারে।’

মির্জা আলমগীর আরো বলেন, বেগম খালেদা জিয়া যে চিকিৎসক চান সেই চিকিৎসক দিয়ে তার চিকিৎসা করানোর দাবি জানাচ্ছি। তিনি সাংবাদিকদের জানান, শুনানির সময় তিনি আদালতে দেখেছেন, বেগম খালেদা জিয়া মাথা সোজা রাখতে পারছিলেন না। পায়ে অসহ্য যন্ত্রণা হচ্ছে তার।

এমআই