সরকার জনগণের টাকায় জন্মোৎসবের আয়োজন করছে: মির্জা আলমগীর

সরকার জনগণের টাকায় জন্মোৎসবের আয়োজন করছে: মির্জা আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার আমাদেরকে সভা-সমাবেশ করতে দেয়নি। আর আওয়ামী লীগের ছোট সংগঠনও কত টাকা খরচ করে আয়োজন করে। এখন চলছে উৎসব। আগামীতে জন্মোৎসব হবে, কার টাকায় করছেন? এটাতো পাবলিক ফান্ড।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ রাজবন্দিদের মুক্তির দাবিতে গোলটেবিল আলোচনায় তিনি এ অভিযোগ করেন।

মির্জা আলমগীর বলেন, আপনারা জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণ করতে পারেন না। পেঁয়াজের দাম ২৪০ টাকা। আমাদের প্রধানমন্ত্রী বলেছেন তিনি পেঁয়াজ খান না, সাথে আমাদের রাষ্ট্রপতিও একই কথা বলেছেন।

তিনি বলেন, আজ আমার স্ত্রীও বললেন আমি আর পেঁয়াজ কিনছি না। চালের দাম বাড়ায় আমাদের খাদ্যমন্ত্রী বলেছেন, মানুষ এখন শুধু চাল খাচ্ছে। তাই চালের ওপর চাপ পড়েছে। এগুলো শুধু বাংলাদেশের মানুষকে নিয়ে পরিহাস।

তিনি বলেন, আজকে সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ। পেঁয়াজ, লবণ, চাল সব কিছুর দাম বৃদ্ধি। দেশে কি কোনো সরকার আছে? এরা তো দখলদার সরকার। পাকিস্তানি হানাদার বাহিনীর সাথে এই সরকারের পার্থক্য কোথায়? তারা তো পাক হানাদার বাহিনীকে হার মানিয়েছে, শুধু ক্ষমতায় থাকার জন্য।’

মির্জা আলমগীর বলেন, মন্ত্রিসভায় থাকা আমার এক বন্ধুর সঙ্গে সামাজিক অনুষ্ঠানে দেখা হলো। তাকে জিজ্ঞেস করলাম কেমন চলছে? তিনি বললেন, চলছে না।

মন্ত্রিসভায় থাকা ওই বন্ধুটির নামোল্লেখ না করে বিএনপি মহাসচিব বলেন, আমার সেই বন্ধুকে বললাম, কেন ভাই, এত উন্নয়ন হচ্ছে, ৮ পার্সেন্ট গ্রোথ হয়ে গেছে। জবাবে তিনি বললেন, কী বলবো, দেশের মানুষ তো বলতে শুরু করেছে। আমি বললাম, এটা বোঝা যাচ্ছে যে, দেশের মানুষ বলতে শুরু করেছে? কানে যায়? চোখে পড়ে?’

ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে ও মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফার পরিচালনায় গোলটেবিল আলোচনায় বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, জাতীয় পার্টির (জাফর) একাংশের মোস্তফা জামাল হায়দার, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, জাগপার খন্দকার লুৎফর রহমান, বিকল্পধারা বাংলাদেশের একাংশের চেয়ারম্যান অধ্যাপক ড. নূরুল আমিন বেপারী, মহাসচিব শাহ আহমেদ বাদল জাগপার আসাদুর রহমান প্রমুখ।