মজনু যেন ‘জজ মিয়া কাহিনী’ না হয়: ডা. জাফরুল্লাহ

মজনু যেন ‘জজ মিয়া কাহিনী’ না হয়: ডা. জাফরুল্লাহ

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণের অভিযোগে মজনু মিয়াকে গ্রেফতার করা হয়েছে। এই মজনু মিয়া যেন ‘জজ মিয়া কাহিনী’র মত না হয়। তাহলে দেশে যে হারে ধর্ষণ বাড়ছে তার সমাধান কখনোই হবে না বলে মন্তব করেছেন, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘গণতন্ত্র উদ্ধার আন্দোলন’ আয়োজনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশে এত গোয়েন্দা সংস্থা, তারা কী করে? তারা কি শুধু প্রধানমন্ত্রীকে পাহারা দেয়ার দায়িত্ব পালন করে? জনগণকে পাহাড়া দেয়ার দায়িত্ব কি তাদের নাই?

তিনি বলেন, ধর্ষণের শিকার তো হচ্ছে বাংলাদেশের মা-বোনেরা। গত বছর নির্বাচনের পরে একজন মা ধর্ষণের শিকার হয়েছিলো। এখনও ঢাকায় নির্বাচন আমেজ চলছে। কীভাবে বলবো- এই নির্বাচনের পরে আর কেউ ধর্ষণ হবে না। এসব থেকে বাঁচতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দাঁড়াতে হবে।

দেশের জনগণের উদ্দেশ্যে জাফরুল্লাহ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণ হয় নাই, ধর্ষণ হয়েছে মুক্তিযুদ্ধের চেতনা। ধর্ষণের শিকার হয়েছে মুক্তিযোদ্ধারা, দেশের জনগণ। তাই আর কতকাল ধৈর্য ধরে থাকবেন। এসব থেকে বাঁচতে হলে ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া উপায় নাই। এর থেকে যদি মুক্তি না পান তাহলে দেশ মাফিয়াদের নিয়ন্ত্রণে চলবে।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন-নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও গণতন্ত্র উদ্ধার আন্দোলনের নেতা-কর্মীরা।