আওয়ামী লীগের উপকমিটিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষক

আওয়ামী লীগের উপকমিটিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষক

বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। এই উপ-কমিটির চেয়ারম্যান করা হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আবদুল খালেককে। দলের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন নাহার চাঁপা হয়েছেন সদস্য সচিব। তাদের সঙ্গে এই উপ-কমিটিতে ৩৮ জন সদস্য রয়েছেন।

এই ৩৮ জনের মধ্যে পাঁচজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। তাঁরা হলেন অধ্যাপক ড. এজেএম শফিউল আলম ভূঁইয়া, অধ্যাপক ড. জাকিয়া পারভীন, অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম (বর্তমানে তিনি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান), অধ্যাপক ড. এ কে এম সালাউদ্দিন ও সহকারী অধ্যাপক মো. জোবায়ের আলম।

এ ছাড়াও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক মোহাম্মদ নুরুল্লাহ, অধ্যাপক ড. পি. এম সফিকুল ইসলাম ও অধ্যাপক ড. মো. আবুল কাশেম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক প্রিয়ব্রত পাল, ঢাকার তেজগাঁও কলেজের ড. মোহাম্মদ শহিদুল ইসলাম, অধ্যক্ষ আমেনা বেগম, সাবেক অধ্যক্ষ অধ্যাপক হোসনে আরা ও অধ্যক্ষ শাহজাহান আলম সাজু উপ-কমিটিতে সদস্য হিসেবে দায়িত্ব পেয়েছেন।

কমিটিতে ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ ও সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনও রয়েছেন।

কমিটিতে স্থান পাওয়া নিয়ে জানতে চাইলে অধ্যাপক এজেএম শফিউল আলম ভূঁইয়া বলেন, দেশের উন্নয়ন ও ভালোভাবে দেশ পরিচালনায় দরকার মেধাবী রাজনীতিক। সুতরাং শিক্ষকদের দলে নেওয়ায় দেশের রাজনীতির উন্নতি হবে। সুষ্ঠু ধারা ফিরে আসবে।

উপ-কমিটির অন্য সদস্যরা হলেন সাংসদ আফছারুল আমীন, মো. আব্দুল কুদ্দুস, এ কে এম শাহজাহান কামাল, আব্দুস সোবহান গোলাপ ও এম এ মতিন, সোহেলী সুলতানা সুমী, ড. মোহাম্মদ শহিদুল ইসলাম, ড. আমিনুর রহমান সুলতান, কে. এম. আবিদুর রহমান লিটু, শিউলী আফসার, নুরজাহান আক্তার সবুজ, জেনিফার ইউসুফ ঝিনু, শেখ মো. মামুন-উর-রশিদ, মতিউর রহমান লালটু, মো. নুরুল ইসলাম বিজন, এস এম মনিরুল ইসলাম মনি, মোর্শেদুজ্জামান সেলিম, মো. নাজিম উদ্দিন তালুকদার, মো. রওশন আলম, তাপসী ব্যানার্জী, মাহমুদ সালাহউদ্দিন চৌধুরী, মো. ছাব্বির হোসেন, মেহেদী জামিল ও মুজাহিদুল হক সৌরভ।