সরকারের পতনের দাবিতে ঢাকায় বিভিন্ন দলের রাজপথ অবরোধ, পুলিশ লাঠিচার্জ

সরকারের পতনের দাবিতে ঢাকায় বিভিন্ন দলের রাজপথ অবরোধ, পুলিশ লাঠিচার্জ

সরকারের পতনের দাবিতে ঢাকায় রাজপথ অবরোধ করে বিক্ষোভ করেছে বিএনপিসহ বিভিন্ন দলের নেতাকর্মীরা। সোমবার রাজধানীর পুরানা পল্টন মোড় এবং জিরো পয়েন্টে অবস্থান নিয়ে এ কর্মসূচী পালন করা হয়। এসময় সরকার পতনের শ্লোগানে চারপাশ মুখরিত হয়ে উঠে।

দুপুর দুটার দিকে সরকারের পতনের দাবিতে যখন বিএনপিসহ বিভিন্ন দলের নেতাকর্মীরা বিক্ষোভ করছিল তখনি তাদের উপর পুলিশ লাঠিচার্জ করে। এবং সমাবেশটি ছত্রভঙ্গ করে দেয়।

সকালে জাতীয় প্রেসক্লাবে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত ‘শহীদ বুদ্ধিজীবী দিবস ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন- গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

এ সময় আরও বক্তব্য রাখেন, মেজর জেনারেল ইব্রাহিম, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ প্রমুখ।

ওই সমাবেশ শেষে প্রেসক্লাব থেকে মিছিল নিয়ে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা পুরানা পল্টন হয়ে জিরো পয়েন্টের দিকে যান। সেখানে তারা কিছুক্ষণ রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। এসময় সিনিয়র নেতাদের মধ্যে সেখানে উপস্থিত হন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ।

কী কর্মসূচি ছিল জানতে চাইলে বিএনপির নীতিনির্ধারণী পর্যায়ের কোনো নেতা এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি।