আ'লীগ অফিসে ভারতের নয়া দূত, বসলেন বৈঠকেও

আ'লীগ অফিসে ভারতের নয়া দূত, বসলেন বৈঠকেও

বিক্রম দোরাইস্বামী বাংলাদেশে দায়িত্ব নিয়েছেন খুব বেশী দিন হয়নি। অনেকটা তাক লাগিয়ে বুধবার সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় হাজির হয়েছেন নবনিযুক্ত এই ভারতীয় হাইকমিশনার।

সকাল তখন ১১টা। দলের কার্যালয়ে উপস্থিত হতেই তাকে ফুল দিয়ে স্বাগত জানান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দোরাইস্বামী'র এই আচমকা আওয়ামী লীগ অফিস যাওয়াটা তাক লাগিয়েছে কূটনৈতিক পাড়াসহ সকল অঙ্গনে। তবে দলটির পক্ষ থেকে এটাকে সৌজন্য সাক্ষাত আর পরিদর্শন বলে খবর প্রচার করা হয়েছে।

দলীয় কার্যালয়ে দোরাইস্বামী আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে মতবিনিময় করেন এবং দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় বিষয় নিয়ে আলোচনা করেন।বাংলাদেশে আসার পর ক্ষমতাসীন দলের নেতাদের সঙ্গে এটিই তার প্রথম বৈঠক। দেড় ঘণ্টাব্যাপী বৈঠক শেষে দুপুর সাড়ে ১২টায় তিনি বেরিয়ে যান।

এ সময় আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, লে. কর্নেল (অব.) ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, মির্জা আজম, আফজাল হোসেন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও উপদফতর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।