লকডাউন উপেক্ষা করে ছাত্রলীগ সভাপতির উপস্থিতিতে জন্মদিন উদযাপন

লকডাউন উপেক্ষা করে ছাত্রলীগ সভাপতির উপস্থিতিতে জন্মদিন উদযাপন

কঠোর বিধি-নিষেধ উপেক্ষা করে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান-এর উপস্থিতিতে দলের আরেক নেতার জন্মদিন উদযাপন করা হয়েছে। জন্মদিন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) প্রাঙ্গণে ফোটানো হয়েছে আতশবাজি।

জানা গেছে, মঙ্গলবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের অতিথি কক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের সাহিত্য বিষয়ক উপ-সম্পাদক এস এম রিয়াদ হাসান-এর জন্মদিন পালন করা হয়। ছাত্রলীগ সভাপতির ঘনিষ্ঠ হিসেবে পরিচিত এই নেতা কিছুদিন আগ পর্যন্তও নিয়ম ভেঙে হলে থেকেছেন। গত ২৬ জুন জহুরুল হক হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের যৌথ অভিযানে তিনি পালিয়ে যান।

গতকাল মঙ্গলবার সন্ধ্যা থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জড়ো হন সংগঠনটির একদল নেতা-কর্মী। এরপর শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের অতিথি কক্ষে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান-এর উপস্থিতিতে কেক কাটা হয়। পরপরই অর্ধশত নেতা-কর্মীকে সংগে নিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এলাকায় জন্মদিনের আরেকটি কেক কাটেন রিয়াদ হাসান।

এস এম রিয়াদ হাসান জানান, গতকাল সন্ধ্যার পর ক্যাম্পাসে প্রচণ্ড বৃষ্টি হচ্ছিলো। মূলত বৃষ্টির কারণে তারা হলের অতিথি কক্ষে গিয়ে বসেন। হলের কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে অনুমতি নিয়েই তাঁরা অতিথি কক্ষে ঢুকেছিলেন।

যদিও অনুমতি নিয়ে হলে ঢোকার বিষয়টি অস্বীকার করেছেন জহুরুল হক হল কর্তৃপক্ষ।

এই বিষয়ে জানতে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়-এর সংগে বারবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন ধরেননি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, টিএসসি ও শহীদ সার্জেন্ট জহুরুল হক হল কর্তৃপক্ষকে বিষয়টি দেখতে বলা হয়েছে।