ভুল বুঝাবুঝি হতেই পারে, বরিশাল প্রসংগে স্বরাষ্ট্রমন্ত্রী

ভুল বুঝাবুঝি হতেই পারে, বরিশাল প্রসংগে স্বরাষ্ট্রমন্ত্রী

বরিশালে পোস্টার-ব্যানার অপসারণ নিয়ে স্থানীয় প্রশাসন ও আওয়ামী লীগ নেতাদের মুখোমুখি অবস্থান' ভুল বুঝাবুঝির কারণে হয়েছে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, ভুল বুঝাবুঝি থেকে এটি হয়েছে। এটা সবসময় হয়ে থাকে। এমন ভুল বুঝাবুঝি নতুন নয় বলেও জানান তিনি।

সোমবার (২৩ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু এভ‍িনিউতে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। বিকালে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে এক আলোচনা সভার আয়োজন করে। ওই সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন মন্ত্রী।

সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, ৭৫ এর খুনীদের দুয়েকজনের অবস্থান সম্পর্কে তথ্য পাওয়া গেছে। তাদের দেশে আনার প্রক্রিয়া চলছে।

তিনি বলেন, যাদের অবস্থান নিশ্চিত হয়েছে তাদের দেশে এনে বিচারের মুখোমুখি করা হবে। ঘাতকরা চেয়েছিলেন বঙ্গবন্ধু রক্ত দেশ থেকে মুছে ফেলতে। কিন্তু তাদের সে চক্রান্ত সফল হয়নি। তাইতো জীবিত মুজিব-এর চেয়ে মৃত মুজিব অনেক বেশি শক্তিশালী।

এই সময় বরিশাল প্রসংগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, বরিশালের ঘটনা একটি বিচ্ছিন্ন ঘটনা। আইন-শৃঙ্খলা বাহিনী তাদের দায়িত্ব পালন করেছে। রাজনীতিবীদরা রাজনীতি করেন।