বগুড়ায় আ. লীগ-বিএনপি সংঘর্ষের ঘটনায় বিএনপির ৫৩৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বগুড়ায় আ. লীগ-বিএনপি সংঘর্ষের ঘটনায় বিএনপির ৫৩৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বগুড়ার গাবতলী উপজেলায় গত রোববার আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনায় বিএনপির ১৩৩ নেতাকর্মীর নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৩০০-৪০০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

গাবতলী থানার পরিদর্শক (তদন্ত) জামিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলায় সোনারাই দক্ষিণপাড়ার বাবু মিয়া, হাফিজুল্লাহ ও গাবতলী পূর্বপাড়ার আবু জাফর নামে ৩ বিএনপি কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ জানায়, গাবতলী পৌর আওয়ামী লীগের সভাপতি আজিজার রহমান বাদী হয়ে সোমবার রাতে গাবতলী মডেল থানায় এ মামলা করেন।

মামলায় গাবতলী উপজেলা বিএনপির সভাপতি মোর্শেদ মিল্টন, সাধারণ সম্পাদক এনামুল হক নতুন, গাবতলীর পৌর মেয়র এও বিএনপি নেতা সাইফুল ইসলাম ও গাবতলী পৌর বিএনপি সাধারণ সম্পাদক আব্দুর রশিদসহ ১৩৩ জনের নাম উল্লেখ করা হয়।

পুলিশ পরিদর্শক জামিরুল ইসলাম জানান, আওয়ামী লীগের শান্তিপূর্ণ মিছিলে গাবতলী বিএনপি সভাপতির নেতৃত্বে অতর্কিত হামলার অভিযোগ এনে মামলাটি করা হয়েছে।

আওয়ামী লীগ নেতাকর্মীকে লক্ষ্য করে অভিযুক্তরা বিস্ফোরক দ্রব্য ছুঁড়ে মেরেছিল বলে মামলায় উল্লেখ করা হয়েছে বলে তিনি জানান।

মামলার বিষয়ে জানতে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এনামুল হক নতুনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ডেইলি স্টারকে বলেন, 'পুলিশ ও আওয়ামী লীগের ক্যাডাররা আমাদের লক্ষ্য করে গুলি চালায় এবং আমাদের ৫ সদস্য গুলিবিদ্ধ হন। তারা এখনো হাসপাতালে চিকিৎসাধীন।'

'আওয়ামী লীগের লোকজন আমাদের উদ্দেশে বিস্ফোরক ছুঁড়ে এখন আমাদের বিরুদ্ধেই মামলা করেছে,' বলেন তিনি।